বিএসটিআই এর কুমিল্লা অফিসের মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান কে ২০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ রবিবার ১৮ ডিসেম্বর কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার বিভিন্ন এলাকায় পণ্যের মান নিয়ন্ত্রণ এবং ওজন পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর কুমিল্লা অফিস কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট মেসার্স ডায়না বেকারী, কান্দিরপাড়, কুমিল্লা এবং মেসার্স নিউ ইমানিয়া বেকারী, কান্দিরপাড়, কুমিল্লা। উল্লেখিত প্রতিষ্ঠান দুইটি বিস্কুট, ব্রেড, কেক এবং চানাচুর পণ্যগুলো পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে উৎপাদন, সরবরাহ, বিক্রি এবং বিতরণ করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ এর ২৪(১)ধারা লংঘনের দায়ে উভয় প্রতিষ্ঠানকে ১০,০০০ (দশ হাজার) টাকা করে সর্বমোট ২০,০০০ (বিশ হাজার ) টাকা জরিমানা করা হয়েছে।

উক্ত মোবাইল কোর্টটি কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাস এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা সর্বজনাব নিখিল রায়, ফিল্ড অফিসার (সিএম) ও মোহাম্মদ আনিছুর রহমান , পরিদর্শক (মেট্রোলজি) অংশগ্রহণ করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কুমিল্লা অফিসের কর্মকর্তা নিখিল রায়, ফিল্ড অফিসার (সিএম) ও মোহাম্মদ আনিছুর রহমান , পরিদর্শক (মেট্রোলজি) আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে বিএসটিআই, কুমিল্লা এর কার্যক্রম অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *