শুদ্ধি অভিযান সফলে সবাইকে প্রধানমন্ত্রীর পাশে চান পূর্তমন্ত্রী

এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : সরকারের চলমান দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান সফল করতে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার আহ্বান জানিয়েছেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।
জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৬তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। সোহরাওয়ার্দী উদ্যানের পাশে শেরে বাংলার সমাধিস্থলে বরিশাল বিভাগ সমিতি এই আলোচনা সভার আয়োজন করে।
পূর্তমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেরে বাংলা একে ফজলুল হক, মওলানা ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর শোষণমুক্ত, দুর্নীতিমুক্ত সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করতে প্রধানমন্ত্রী দুর্নীতিবিরোধী যে অভিযান শুরু করেছেন তা সফল হবে ইনশাল্লাহ। এজন্য সবাইকে তার পাশে থাকতে হবে।
শেরে বাংলার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের নানা কর্মকা-ের প্রসঙ্গে রেজাউল করিম বলেন, বাঙালিদের শিক্ষার দূত এবং ঋণ সালিশি বোর্ড গঠন করেছিলেন শেরে বাংলা। তিনি বাঙালিদের জাগরণের লক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অন্যতম নেতা ছিলেন। শেরে আবুল কাশেম ফজুলুল হক বৃহত্তর বাংলার প্রধানমন্ত্রী ও পূর্ব পাকিস্তানের মুখ্যমন্ত্রী থাকা অবস্থায় শিক্ষা মন্ত্রণালয়কে তার অধীনে রেখেছিলেন। কারণ বাঙালিদের শিক্ষা দিতে পারলেই দেশ হবে শোষণ শাসন নির্যাতন মুক্ত অসাম্প্রদায়িক উন্নত পরিবেশের দেশ।
মন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী থাকা অবস্থায় শেরে বাংলা ১ বৈশাখ, ভাষা শহীদ দিবস ২১ ফেব্রুয়ারিকে সরকারি ছুটি ঘোষণা করেন এবং বাংলা একাডেমি প্রতিষ্ঠা করেন। তার কৃতিত্বই আজ বাংলার প্রতিটি ঘরে স্মৃতি হয়ে আছে। তা ম্লান হওয়ার নয়। আমরা তাকে প্রতিমূহুর্তে স্মরণ করব এবং অন্যায় কাজ থেকে বিরত থাকব। তবেই স্বার্থক হবে মহান নেতার স্মরণের এই আলোচনা সভা।
রেজাউল করিম বলেন, এ দেশের কৃষক শ্রমিক তথা মেহনতি মানুষের আর্থসামাজিক উন্নয়নে শেরে বাংলার অবদান জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। তার অসাধারণ ব্যক্তিত্ব, রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা আগামী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে। স্বাধীনতার চেতনা ও গণতান্ত্রিকতাবোধ সৃষ্টিতে তার অসামান্য অবদানের কথা এ দেশের মানুষের মন থেকে কোনোদিনই বিস্মৃত হবে না।
সংগঠনের সাধারণ সম্পাদক এমএ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা প্রকৌশলী আবুল কাশেম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, এনডিপির মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, বরিশাল বিভাগ সমিতির যগ্ম সাধারণ সম্পাদক নেতা আ স ম মোস্তফা কামাল, দেশীয় সাংস্কৃতিক পরিষদের সভাপতি আইনজীবী গৌরঙ্গ চন্দ্রকর, বাংলাদেশ ন্যাপের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, বরিশাল বিভাগ সমিতির অন্যতম নেতা মো. শহীদুন্নবী ডাবলু প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *