ডিএনসি’র ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয় কর্তৃক ঢাকা-কুমিল্লা ভিত্তিক মাদক পাচারকারী চক্রের মূলহোতা মোঃ জসিম গ্রেপ্তারঃ ৮০ কেজি গাঁজা উদ্ধার

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ‘মাদকাসক্তিমুক্ত বাংলাদেশ’ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংঘবদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এর ধারাবাহিকতায় অধিদপ্তরের পরিচালক (অপারেশনস্‌ ও গোয়েন্দা) তানভীর মমতাজ এর সার্বিক নির্দেশনায় এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজল ও ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর উপ-পরিচালক মোঃ মাসুদ হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর সূত্রাপুর সার্কেলের পরিদর্শক দেওয়ান মোহাম্মদ জিল্লুর রহমান, মতিঝিল সার্কেলের পরিদর্শক মোঃ মিজানুর রহমান ও খিলগাঁও সার্কেলের পরিদর্শক মোঃ আব্দুর রহিম এর নেতৃত্বে সূত্রাপুর, মতিঝিল ও খিলগাঁও সার্কেলের একটি বিশেষ যৌথ টিম কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন গোপালনগর গ্রামে সোমবার দুপুরে অভিযান চালায়।

এসময় অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের উপ-পরিদর্শক মোঃ মুরাদ হোসেনের নেতৃত্বে কুমিল্লা ক সার্কেলের সদস্যগণ অভিযানে সহযোগিতা প্রদান করেন। অভিযানে ৮০ (আশি) কেজি গাঁজা সহ ঢাকা-কুমিল্লা ভিত্তিক পাচারকারী চক্রের মূলহোতা মোঃ জসিম (৪৫)কে গ্রেপ্তার করা হয়।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর উপ-পরিচালক জানান, ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যলয় বিগত ২ মাসে ৩টি পৃথক মামলায় মোট ৬০ কেজি গাঁজা উদ্ধার হয়। উদ্ধার হওয়া গাঁজার উৎস অনুসন্ধানে তৎপর হতে সকলকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

উক্ত মামলাসমূহে শ্রমিক বেশে এবং কাভার্ড ভ্যানে গাঁজা পাচারকালে গ্রেপ্তারকৃত সকলের থেকে তথ্য সংগ্রহ করা হয়। উক্ত তথ্যের ভিত্তিতে নিয়োগকৃত গোপন সংবাদদাতাদের দেয়া তথ্য যাচাই করে কুমিল্লা-ভিত্তিক একটি মাদক পাচারকারী চক্রের সন্ধান পাওয়া যায়।

ক্রেতা সেজে ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর আভিযানিক দল সোমবার ২৬ ডিসেম্বর, দুপুর ২ টা ৩০ মিনিটের সময় কুমিল্লার চৌদ্দগ্রাম থানার গোপালনগর ৯নং ওয়ার্ডে আসামী মোঃ জসিম (৪৫) এর বাড়িতে পৌঁছে তার বসতঘরের ভিতর ২০টি পোটলায় ৪ কেজি করে মোট ৮০ (আশি) কেজি গাঁজা উদ্ধার করে আসামীকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

আসামীর নাম ঠিকানা ও পরিচয় যথাক্রমে, মোঃ জসিম (৪৫), পিতাঃ মোঃ শরাফত আলী, মাতাঃ মাহফুজা বেগম, পেশাঃ কসমেটিক্স ব্যবসায়ী, ঠিকানাঃ গোপালনগর ৯নং ওয়ার্ড, থানাঃ চৌদ্দগ্রাম, জেলাঃ কুমিল্লা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোঃ জসিম (৪৫) জানায়, ২০১০ সাল থেকে গাঁজা পাচারের সাথে জড়িত। গাঁজা ছাড়াও সে বাংলাদেশ-ভারতের চৌদ্দগ্রাম ও সোনাপুর সীমান্ত থেকে গাঁজা সহ অন্যান্য দ্রব্যাদি পাচারের সাথে যুক্ত। ইতোপূর্বে ০৫ বার আইন-প্রয়োগকারী সংস্থার কাছে গ্রেপ্তার হয়, সর্বশেষ জামিনে বের হয়ে নতুন করে সংগবদ্ধ হয়ে ঢাকায় গাঁজা পাচারের চক্র গড়ে তোলে।
কুমিল্লা সীমান্ত এলাকায় প্রতি কেজি গাজার মূল্য ২০ হাজার টাকা। ঢাকায় পৌঁছে তা প্রতি কেজিতে ৫০ হাজার পর্যন্ত পৌঁছায়।
গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) এর সংশ্লিষ্ট ধারায় চৌদ্দগ্রাম থানায় একটি নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলমান।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর
ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ আজকের দেশ ডটকম কে জানান, মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *