পর্দা নামল জাতীয় যুব হকি প্রতিযোগিতার

Uncategorized খেলাধুলা


নিজস্ব প্রতিবেদক ঃ মঙ্গলবার ২৭ ডিসেম্বর, শেষ হলো আল আরাফাহ ইসলামী ব্যাংক ২৭তম জাতীয় যুব হকি প্রতিযোগিতা-২০২২।
গত ২৯ সেপ্টেম্বর ৫৭ টি দল নিয়ে শুরু হয় এই প্রতিযোগিতা। বিমান বাহিনী প্রধান এবং হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিকেএসপি ও রাজশাহী জেলা দল এর মধ্যকার ফাইনাল খেলা উপভোগ ও পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠিত ফাইনালে রাজশাহী জেলা দলকে ৬-২ গোলে হারিয়ে শিরোপা অর্জন করে বিকেএসপি। পৌষের শীতল পরিবেশে উষ্ণতা ছড়িয়ে দিয়েছিল ফাইনালের মঞ্চে দর্শকের টান টান উত্তেজনা। দর্শকের উচ্ছ্বাস আর সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মত। এ দৃশ্য যেন হকির নব-বিপ্লব।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় ক্রীড়াঙ্গনে বাংলাদেশ হকি নতুন করে প্রাণ ফিরে পেতে শুরু করেছে। খেলার মাঠের এই দৃশ্য যেন সেই নব প্রাণসঞ্চারেরই প্রতিফলন।

ফাইনালে পুরো টুর্নামেন্টে পারফরম্যান্সেরবিচারে সবাইকে ছাপিয়ে লীগে সেরা খেলোয়াড়ের মর্যাদা পান বিকেএসপি এর রাকিবুল হাসান। পাশাপাশি এই আসরে ১৭ গোল করে সর্বোচ্চ গোলদাতা হন সাদ্দাম খাঁন।

ফাইনাল ম্যাচ শেষে বিমান বাহিনী প্রধান, সভাপতি হকি ফেডারেশন তাঁর বক্তব্যে হকির উন্নয়নে জাতীয় যুব হকি প্রতিযোগিতার ভূমিকার কথা তুলে ধরেন।

বৈশি^ক অঙ্গনে লাল-সবুজের হকিকে তথা আমাদের ক্রীড়াঙ্গনকে যুবকরাই অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি জাতীয় যুব হকি প্রতিযোগিতার টাইটেল স্পন্সর আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এবং আয়োজনে সম্পৃক্ত সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড সহ অন্যান্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এই দীর্ঘ পথযাত্রায় হকির পাশে থাকবে এবং একদিন হকি আন্তর্জাতিক অঙ্গনে তার গৌরবোজ্জল দিন ফিরে পাবে বলে বিমান বাহিনী প্রধান আশাবাদ ব্যক্ত করেন।


Leave a Reply

Your email address will not be published.