বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়িতা’দের সম্মাননা প্রদান

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ “শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর, সকাল ১১ টায় বরিশাল জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে, বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়িতা’দের সম্মাননা প্রদান, নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিবাহ প্রতিরোধে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এমপি।
সভায় বরিশাল বিভাগের শ্রেষ্ঠ ০৫ জন জয়িতাকে মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ থেকে সম্মাননা হিসেবে “শ্রেষ্ঠ জয়িতা সনদপত্র, ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়। নারী উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক “জয়ীতা”।

কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকুলতাকে জয়করে জয়িতারা তৃণমূল থেকে সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন। এ সময় নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় ও বর্জনীয় শীর্ষক বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, নির্বাহী পরিচালক, জাতীয় মহিলা সংস্থা আবেদা আক্তার, জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস সহ সংশ্লিষ্ট অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *