ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ২ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ মঙ্গলবার ৩ জানুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, চট্টগ্রাম সার্বিক নির্দেশনায় চট্টগ্রাম জেলা কার্যালয় কর্তৃক চকবাজার থানার অধীন মেহেদীবাগ এলাকায় বাজার তদারকি মূলক অভিযান পরিচালনা করা হয়।
উক্ত তদারকি অভিযান কার্যক্রম পরিচালনা কালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৩৭, ৪৩ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ২ টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এসময় মদিনা ফার্মেসীকে ১৫,০০০ টকা এবং মদিনা হোটেল এন্ড বিরিয়ানি হাউজকে ২০,০০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ২ জন ভোক্তার অভিযোগের ভিত্তিতে অধিক মূল্যে পণ্য ও ঔষধ বিক্রয়ের অপরাধে বায়জিদ থানাধীন নির্মাণ ট্রেডার্সকে ৪,০০০ টাকা এবং কোতোয়ালি থানাধীন চৌধুরী ড্রাগ হাউজকে ১,০০০ টাকা জরিমানা করা হয়।

নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। বাজার তদারকিতে সহায়তা প্রদান করেন এপিবিএন-৯ এর একটি চৌকস টিম।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *