কেএমপিতে কৃতিত্বপূর্ণ, সাহসীকতা এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ পুলিশ কমিশনার এর বিপিএম-সেবা পদক লাভ

Uncategorized অন্যান্য



মামুন মোল্লা খুলনা) ঃ মঙ্গলবার ৩ জানুয়ারী, পুলিশ সপ্তাহ-২০২৩ এ খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা’র প্রত্যক্ষ দিক নিদের্শনায় চাঞ্চল্যকর মামলাসমূহের রহস্য উদঘাটন, কৃতিত্বপূর্ণ, সাহসীকতা এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ বিপিএম-সেবা” পদকে ভূষিত করা হয়েছে।

পুলিশ সপ্তাহের এবারের মূল প্রতিপাদ্য- ‘বঙ্গবন্ধুর বাংলাদেশে, পুলিশ আছে জনতার পাশে’। আজ থেকে শুরু হওয়া পুলিশ সপ্তাহের নানা কর্মসূচি চলবে ৮ জানুয়ারি পর্যন্ত।
উল্লেখ্য, ২০২২ সালে দেশব্যাপি আলোচিত ভিকটিম রহিমা বেগম নিখোঁজে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে পুলিশ কমিশনার মহোদয়ের প্রত্যক্ষ দিক-নির্দেশনা ও তত্ত্বাবধানে তাকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তিনি ব্যক্তি উদ্যোগে খুলনা বিভাগীয় পুলিশ হাসপাতালে প্যাথলজী ল্যাব স্থাপনের মাধ্যমে পুলিশ সদস্যগণ বিভিন্ন রোগের পরীক্ষা নিরীক্ষা করার সুযোগ করে দিয়েছেন। এছাড়াও, ব্লাড ব্যাংক স্থাপন করার মাধ্যমে জরুরি প্রয়োজনে পুলিশ সদস্যসহ খুলনাস্থ বিভিন্ন হাসপাতালে অসহায় রোগীদের রক্ত সরবরাহের ব্যবস্থা করেছেন। তাঁর প্রত্যক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে কেএমপিতে ৯ টি দেশী ও বিদেশী অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তিনি সর্বোপরি সার্বক্ষণিক মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখায় ভূমিকা, ভিভিআইপি/ভিআইপি, বিদেশীদের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ নাগরিক সেবা প্রদানে দায়িত্ব পালনকালে পেশাদারিত্বের এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *