ভারতে মানব পাচার চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া, বিপিএম, পিপিএম, এডিশনাল আইজি এর সার্বিক তত্বাবধানে ও নির্দেশনায় সিরিয়াস ক্রাইম ইউনিটের এসআই মোঃ সিরাজ উদ্দিন, এএসআই ছিদ্দিকুর রহমান, এএসআই নাজমুল হক, কং জামাল হোসেন, কং ইনতাজ উদ্দিন এবং সিআইডি সাতক্ষীরার একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে ফতুল্লা (নারায়নগঞ্জ) থানার মামলা নং-৪৩, তাং-২০/০৩/২০২১,, ধারা- মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ৬/৭/৮/৯/১০ তদন্তে প্রাপ্ত আসামী মোঃ মোকলেছুর রহমান (৩৬), পিতা- মৃত আব্দুর রশিদ, মাতা- জয়গুন, সাং-বাশড়া, ওয়ার্ড নং-৮, থানা- সাতক্ষীরা সদর, জেলা- সাতক্ষীরা, মোঃ শহিদুজ্জামান বাবুল (৪৪), পিতা- মোঃ রমজান আলী সরদার, মাতা- আনোয়ারা বেগম, সাং- তলুইগাছা, ওয়ার্ড নং-৯, থানা+জেলা- সাতক্ষীরা, মোঃ আনারুল ইসলাম (৩৩), পিতা- মোঃ আব্দুল হামিদ, মাতা- লালবানু, সাং- কেঁরাগাছী, ওয়ার্ড নং-১, থানা-কলারোয়া, জেলা- সাতক্ষীরা এবং মোঃ কাজিরুল ইসলাম (৩২), পিতা- মোঃ কাশেম মন্ডল, মাতা- রেহেনা খাতুন, সাং- কেঁরাগাছী, ওয়ার্ড নং-১, থানা- কলারোয়া, জেলা- সাতক্ষীরাদেরকে গ্রেফতার করেন।

ফতুল্লা (নারায়নগঞ্জ) থানার মামলা নং-৪৩, তাং-২০/০৩/২০২১, ধারা- মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ৬/৭/৮/৯/১০ মোতাবেক মামলার এজাহারনামীয় আসামী ফাতেমা কর্তৃক ১৬৪ ধারায় প্রদত্ত জবানবন্দি অনুসারে, সন্দিগ্ধ অপর আসামী মোঃ আবদুস সাত্তার (৩৮) কে যশোরের কেশবপুর হতে সিআইডি এর মানব পাচার টীম গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

উক্ত আসামী বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে স্বীকার করেন তিনিসহ উক্ত মামলার অন্যান্য আসামীরা ভিকটিমদেরকে মোটর সাইকেলে করে যশোর হতে সাতক্ষীরায় গ্রেফতারকৃত ১নং আসামী মোঃ মোকলেছুর রহমানের বাড়ীতে রেখে আসে। পরবর্তীতে উক্ত আসামীগণ ভারতে অবস্থানরত উক্ত মামলার এজাহারনামীয় আসামী নজরুল ও তার সহযোগীদের সহায়তায় ভারতে পাচার করে দেয়।

উক্ত মামলার সূত্রে গ্রেফতারকৃত ৩নং ও ৪নং আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, তারা সকলেই ভারতে নারী ও শিশু পাচারকারী দলের সক্রিয় সদস্য। ভারতে মানব পাচার চক্রের সক্রিয় সদস্য হিসেবে তাদের বিরুদ্ধে যথাক্রমে সাতক্ষীরা, যশোর ও নড়াইল জেলায় মানব পাচার আইনে একাধিক মামলা রয়েছে। এ চক্রের মূলহোতা এজাহারনামীয় আসামী মোঃ আনোয়ার হোসেন ভারতের কারাগারে আটক রয়েছেন।

অপর এজাহারনামীয় আসামী নজরুলকে গ্রেফতারর্পূবক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সিআইডির মানব পাচার অপরাধ দমন ইউনিট কাজ করে যাচ্ছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *