ভোক্তা অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ৪ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ মঙ্গলবার ৩ জানুয়ারি, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, রাজবাড়ী’র সার্বিক নির্দেশনায় রাজবাড়ী জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলার কুটিরহাট বাজার ও ধুলদী জয়পুর বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

উক্ত তদারকি কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৩৭, ৪২, ৪৩ ও ৪৫ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ৪ (চার) টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

বাজার তদারকিতে সহায়তা প্রদান করেন জেলা প্রশাসন রাজবাড়ী, জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর সদর উপজেলা রাজবাড়ী এবং নিরাপত্তা দায়িত্ব পালন করেন জেলা পুলিশ রাজবাড়ী ও সদর থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর রাজবাড়ী’র দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আজকের দেশ ডটকম কে জানান ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *