বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয়ের সার্ভিল্যান্স টিমের ৪ টি প্রতিষ্ঠানে অভিযান

Uncategorized আইন ও আদালত

!! এ্যালকাড ল্যাবরেটরিজ, রবার্টসগঞ্জ, আলমনগর, রংপুর উক্ত প্রতিষ্ঠান টি ডাবের পানি নামক পণ্যে বিএসটিআই এরব ছবি অবৈধভাবে  ব্যবহার করে সফটড্রিংক্স পাউডার উৎপাদন ও বাজারজাতের প্রমাণ পাওয়া যায়, DNO ও ডাবের সফটড্রিংক্স এর লেবেল পরিবর্তন এর নির্দেশনা প্রদান করা হয়। উক্ত প্রতিষ্ঠান টি দীর্ঘদিন যাবত তাদের কোম্পানির উৎপাদিত ওরস্যালাইন, টেস্টি স্যলাইন প্লাস, ডিনো, ডাবের পানি, ফ্রুটি সিরাপ, টেস্টি হজমি ট্যাবলেট এর প্যাকেটে অবৈধ ভাবে বিএসটিআই এর মান চিহ্ন ব্যাবহার করে আসছিল !! 


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক ঃ অনলাইন অভিযোগ এর ভিত্তিতে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের সার্ভিল্যান্স টিম ৪ টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে মঙ্গলবার ১০ জানুয়ারী বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে রংপুর মহানগরীতে সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে বেক মাস্টার, পীরজাবাগ,প্রাইম মেডিক্যাল মোড়,রংপুর – প্রতিষ্ঠানটির পাউরুটি (বিএসটিআই) এর পরীক্ষায় অকৃতকার্য হলেও মান উন্নয়ন এর পদক্ষেপ গ্রহণ না করে ময়লা যুক্ত পাউরুটি বাজারজাত করায় সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্র‍য় বিতরণ করতে নিষেধ করা হয় এবং মান উন্নয়ন এর পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশনা প্রদান করা হয়, এ্যালকাড ল্যাবরেটরিজ, রবার্টসগঞ্জ, আলমনগর, রংপুর উক্ত প্রতিষ্ঠান টি ডাবের পানি নামক পণ্যে বিএসটিআই এর মান চিহ্ন ব্যাবহার করে সফটড্রিংস  পাউডার উৎপাদনের প্রমাণ পাওয়া যায়। এছাড়াও  DNO ও ডাবের সফটড্রিংক্স এর লেবেল পরিবর্তন এর নির্দেশনা প্রদান করা হয়েছে , আনন্দ কনফেকশনারী, লালকুঠি, রংপুর এর পাউরুটি, বিস্কুট, কেক- সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্র‍য় বিতরণ করতে নিষেধ করা হয় এবং মধুমুখী মৌবন মোড়, কেরানীপাড়া বাই লেন,রংপুর – দই এর লাইসেন্স নবায়ন এর পরামর্শ দেওয়া হয়।

উক্ত অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস, রংপুরের কর্মকর্তা মোঃ জাহিদুর রহমান,সহাকারী পরিচালক (সিএম ), মারুফা বেগম ,ফিল্ড অফিসার( সিএম) নবাগত ইশতিয়াক আহম্মেদ , ফিল্ড অফিসার( সিএম) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের উপ-পরিচালক মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *