রংপুরে বিএসটিআই এর ৩ টি প্রতিষ্ঠানে সার্ভিল্যান্স অভিযানে অবৈধ পণ্য ও ঔষধ জব্দ

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিনিধি ঃ খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বৃহস্পতিবার ১৯ জানুয়ারি বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে রংপুর মহানগরীতে সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে মারুফ আইস ললি, মুলাটোল, মহানগর, রংপুর নামক প্রতিষ্ঠানটির আইসললি উৎপাদনের জন্য কারখানার প্রয়োজনীয় মান উন্নয়ন এর পরামর্শ প্রদান করা হয় এবং সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্র‍য় বিতরণ করতে নিষেধ করা হয়।

মিনা কসমেটিকস,রোড নং গ২,বাসা নং-২৪,গোমস্তাপুর, রংপুর উক্ত প্রতিষ্ঠান টি বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর লাইসেন্স গ্রহণ ব্যতীত স্কীন ফেয়ারনেস ক্রীম, স্পট আউট ক্রীম, ব্রণ আউট ক্রীম, ফেসওয়াস,হেয়ার অয়েল, হ্যান্ডওয়াস প্রস্তুত করছে। প্রতিষ্ঠানটির অভ্যন্তরে ইন্ডিয়ান মলম Clobetamil G -30 gm উৎপাদনের সকল আলামত পাওয়া যায়। প্রতিষ্ঠান টির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনলাইনে প্রাপ্ত অভিযোগ হামিদ অয়েল মিল,অনন্ত বাজার, পাবনার চাকা মার্কা সরিষার তেল সুলতান এর মোড়,বদরগঞ্জ রোড, রংপুর এ আলিজা এন্টারপ্রাইজ করছে মর্মে অনুসন্ধানে কোন প্রতিষ্ঠান পাওয়া যায়নি কিন্তু ফৌজিয়া ট্রেডার্স, সুলতান এর মোড়,বদরগঞ্জ রোড, রংপুর প্রতিষ্ঠানটি স্মার্ট বায়ো ইনসেপশন, আনোয়ারা সওদাগর রোড, চরলক্ষ্যা, ওয়ার্ড-৫,কর্ণফুলী, চট্টগ্রাম এর ডিপো হিসেবে বিএসটিআইয়ের লাইসেন্স ব্যতীত উৎপাদিত স্পঞ্জ কেক, ড্রাই কেক,সফট ড্রিংকস পাউডার পাওয়া যায়। প্রতিষ্ঠান এর সংরক্ষিত পণ্যের কাগজ পত্র আগামী রবিবার বিএসটিআই,রংপুর এ দেখাতে বলা হয়েছে।

উক্ত অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস, রংপুরের অফিস প্রধান মফিজ উদ্দিন আহমদ, উপ-পরিচালক (মেট্রোলজি) এর নেতৃত্বে মোঃ জাহিদুর রহমান,সহাকারী পরিচালক (সিএম ), মারুফা বেগম , ফিল্ড অফিসার( সিএম) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিসের প্রধান মফিজ উদ্দিন আহমদ উপ-পরিচালক (মেট্রোলজি), জাহিদুর রহমান,সহাকারী পরিচালক (সিএম ), মারুফা বেগম , ফিল্ড অফিসার( সিএম) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *