রংপুরে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক পেট্রোল পাম্প কে ১০,০০০ টাকা জরিমানা ও মামলা দায়ের

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিনিধি ঃ খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে সোমবার ২৩ জানুয়ারি বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে রংপুর ও ঠাকুরগাঁও জেলায় মোবাইল কোর্ট এবং সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।

বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এবং জেলা প্রশাসন, রংপুর এর যৌথ উদ্যোগে রংপুর মহানগরীতে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত অভিযানে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ অনুযায়ী মেসার্স মতি বেকারি এন্ড কনফেকশনারি, খামারপাড়া, সদর রংপুর-কে হোয়াইট ব্রেড এর মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ১০,০০০ টাকা জরিমানা করা হয়।
উক্ত প্রতিষ্ঠান কে বিএসটিআইয়ের সনদ নিয়ে ব্যবসা পরিচালনার ব্যাপারে পরামর্শ দেয়া হয়।
আভিযানটি পরিচালনা করেন জান্নাত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার, জেলা প্রশাসন, রংপুর।

অপর একটি টিম ঠাকুরগাঁও জেলায় সার্ভিল্যান্স/স্কোয়াড অভিযানে মেসার্স মা ফিলিং স্টেশন, পীরগঞ্জ রোড, বেলতলা, ঠাকুরগাঁও ডিজেল, পেট্রোল ও অকটেন এ প্রতি ১০ লিটারে যথাক্রমে ১৭০ মিঃলিঃ, ২২০মিঃলিঃ ও ২৩০ মিঃলিঃ পরিমাপে কম পাওয়ায় তিনটি ডিসপেন্সিং ইউনিট ডিটেইন করা হয় এবং নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

অপর আরেকটি টিম রংপুর জেলায় সার্ভিল্যান্স/স্কোয়াড অভিযানে মোড়কজাত সনদ নিবন্ধনের লক্ষ্যে মেসার্স রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস লিমিটেড, শালাইপুর, বলদিপুকুর, মিঠাপুকুর, রংপুর প্রতিষ্ঠানটি পরিদর্শন করেন।

এছাড়াও মেসার্স চাঁদ পেট্রোলিয়াম, মডার্ন মোড়, রংপুর এবং মেসার্স রংপুর ফিলিং স্টেশন, দর্শনা, রংপুর প্রতিষ্ঠান দুইটিতে আকস্মিকভাবে জ্বালানী তেলের পরিমাপে সঠিক পাওয়া যায়।
প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আহসান হাবীব, পরিদর্শক (মেট্রোলজি)।

উক্ত অভিযানে আরও উপস্থিত ছিলেন প্রকৌঃ অনিমেষ মজুমদার, সহকারী পরিচালক (মেট্রোলজি), মারুফা বেগম, ফিল্ড অফিসার (সিএম), প্রকৌঃ প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট্রোলজি), খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম)।


রংপুর বিভাগীয় অফিস প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *