!! ৫ লাখ টাকার ঔষধ জব্দ !! রংপুরে ফুড সাপ্লিমেন্ট নামে নকল পশু ও মৎস্য খাবার বাজারজাত করায় বিএসটিআই এর জরিমানা

Uncategorized আইন ও আদালত

!! নকল পশু ও মৎস্য খাবারের ফুড সাপ্লিমেন্ট প্যাকিং করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০,০০০ জরিমানা ও আনুমানিক ৫ লক্ষ টাকার ওষুধ জব্দ !!


নিজস্ব প্রতিনিধি ঃ খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে মঙ্গলবার ২৪ জানুয়ারি বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে গাইবান্ধা সদরে জেলা প্রশাসনের সহযোগিতায় টাস্কফোর্সের মাধ্যমে ১ টি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে সদর উপজেলার ধানঘড়া, শাপলা মিল এলাকায় এস এ এগ্রো এন্ড ফার্মা লিঃ, ঢাকার নকল পশু ও মৎস্য খাবারের ফুড সাপ্লিমেন্ট প্যাকিং করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০,০০০ জরিমানা ও আনুমানিক ৫ লক্ষ টাকার ওষুধ জব্দ করে গারবেজ এলাকায় ধ্বংস করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ইফতেকার রহমান, ডিসি অফিস, গাইবান্ধা।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস, রংপুরের পক্ষে উপস্থিত ছিলেন মোঃ দেলোয়ার হোসেন, মোঃ জামিনুর রহমান, ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার ও মোঃ আহসান হাবিব, পরিদর্শক (মেট)। পাশাপাশি জেলা ওষুধ প্রশাসন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, প্রাণী সম্পদ দপ্তর এর কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর উপ-পরিচালক (মেট্রোলজি) ও রংপুর বিভাগীয় অফিস প্রধান মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published.