খুলনায় “”নাশকতা”” মামলায় বিএনপি’র ৬৬ নেতাকর্মীর জামিন আবেদন না মঞ্জুর

Uncategorized আইন ও আদালত


পিংকি জাহানারা ঃ খুলনায় টেলিকমিউনিকেশন ভবন ধ্বংস, সরকার উচ্ছেদ ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক নাশকতার অভিযোগে খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৬৬ নেতাকর্মীর জামিন আবেদন না মঞ্জুর করেছে আদালত।

গতকাল বুধবার ২৫ জানুয়ারি, বেলা ১২ টায় খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান তাদের জমিন আবেদন না মঞ্জুর করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের আইনজীবী এ্যাড.তৌহিদুর রহমান চৌধুরী তুষার।

গত ৪ ডিসেম্বর ২০২২ The Special Power Act 1974 এর 15(3)/25(D) তৎসহ The Explosive Substances Act 1908 এর 4 ধারায় অপরাধ করায় সোনাডাঙা, লবণচরা ও সদরথানায় ১০৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা মামলা দায়ের করা হয়।

খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীরা জামিনের আবেদন করলে, উচ্চ আদালত প্রত্যেক নেতাকর্মীকে ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।
কিন্তু ৬৬ জন নেতাকর্মীর জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

নাশকতা মামলার এজাহারভুক্ত আসামীরা যথাক্রমে, শফিকুল আলম তুহিন, মোঃ ইশতিয়াক আহমেদ ইশতি, মোঃ মাসুদ পারভেজ বাবু, ইবাদুল হক রুবায়েদ, মোঃ মাসুদ খান বাদল, মোঃ মতিউর রহমান বুলেট, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, মোঃ তাজিম বিশ্বাস, মোঃ শফিকুল আলম শফি, মফিজুল সরদার, মোঃ ফরিদ মোল্লা,গাউস ওরফে কুলি গাউস, মোঃ আসাদুজ্জামান মিঠু, মোঃ আলতাফ, খায়রুজ্জামান সজীব, রুবেল ওরফে রুম্মান এবং রমজানসহ ১০৭ জন নেতাকর্মী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *