রংপুরে বিএসটিআই কর্তৃক ৬ টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা ও ৩টি প্রতিষ্ঠান এর বিরুদ্ধে মামলা দায়ের

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বৃহস্পতিবার ২৬ জানুয়ারি বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে রংপুর মহানগরীতে সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে, মেসার্স ফৌজিয়া ট্রেডার্স, সুলতান এর মোড়, বদরগঞ্জ রোড, রংপুর প্রতিষ্ঠানটি স্মার্ট বায়ো ইনসেপশন, আনোয়ারা সওদাগর রোড, চরলক্ষ্যা, ওয়ার্ড-৫, কর্ণফুলী, চট্টগ্রাম এর ডিপো হিসেবে বিএসটিআই এর লাইসেন্স ব্যতীত উৎপাদিত অরেঞ্জ ও স্ট্রবেরি স্মার্টি চকো স্পঞ্জ চকোলেট, স্মার্টি রেসিং কার চকোলেট, স্মার্টি ম্যাংগো জেল বার,স্মার্টি লিটল স্টার চকোলেট, স্মার্টি টিফিন কেক, স্মার্টি সফট ড্রিংকস পাউডার পণ্যের সিএম লাইসেন্স গ্রহণ না করে অবৈধ ভাবে বিএসটিআই এর লোগো ব্যবহার করে উৎপাদিত পণ্যের সংরক্ষণ ও বিতরণ করতে পাওয়া যায়। প্রতিষ্ঠান এর মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার জন্য জব্দ তালিকা ও নমুনা জব্দ করা হয়েছে।

এছাড়াও মেসার্স জে এফ ব্রিকস ও মেসার্স জে এফ-২ ব্রিকস, লাহিড়ী হাট, সদর, রংপুর ভাটা দুটির বকেয়া বিল পরিশোধ এবং লাইেসন্স নবায়নের বিষয়ে দীর্ঘদিন ধরে পরামর্শ দেওয়া হচ্ছে। বিএসটিআই এর সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্রয় বিতরণ করতে নিষেধ করা হয়। অনতিবিলম্বে প্রতিষ্ঠান এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মেসার্স রজিব ব্রিকস (জইঈ), শিবপুর, ময়নাকুড়ি, বদরগঞ্জ, রংপুর এর হালনাগাদ লাইসেন্স পাওয়া যায় এবং মেসার্স সাজু ব্রিকস (ঝইখ), শিবপুর, ময়নাকুড়ি, বদরগঞ্জ, রংপুর ভাটাটি বন্ধ অবস্থায় পাওয়া যায়। মেসার্স কে টি এল ব্রিকস, লাহিড়ীরহাট, সদর, রংপুর কে সিএম লাইসেন্স নবায়ন করার জন্য পরামর্শ দেওয়া হয়।

উক্ত অভিযানে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম) এর নেতৃত্বে মারুফা বেগম, ফিল্ড অফিসার (সিএম), ইশতিয়াক আহমেদ, ফিল্ড অফিসার (সিএম) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) অংশগ্রহণ করেন।

বিএসটিআই এর বিভাগীয় কার্যালয় রংপুরের মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম), মারুফা বেগম, ফিল্ড অফিসার (সিএম), ইশতিয়াক আহমেদ, ফিল্ড অফিসার (সিএম) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *