লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ১৫,০০০ টাকা জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস রংপুর ও উপজেলা প্রশাসন, হাতিবান্ধা, লালমনিরহাট এর উদ্যোগে হাতিবান্ধা উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

বিস্কুট পণ্যের বিএসটিআইয়ের বৈধ মেয়াদে মান সনদ রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বিএসটিআই আইন -২০১৮ এর ৩০ ধারায় আল-মদিনা বেকারি এন্ড কনফেকশনারি, স্টেশন রোড, হাতিবান্ধা কে ১০,০০০ টাকা জরিমানা ও বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যাবসায়িক উদ্দেশ্যে ব্যাবহার করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ৩২ (১) ধারা অনুযায়ী বেংগল এন্ড কোং, হাতিবান্ধাকে ৫,০০০ টাকা সহ মোট ২ টি মামলা দায়ের করে ১৫,০০০ টাক জরিমানা করা হয়। এছাড়া মেসার্স হাতিবান্ধা ফিলিং স্টেশন এর ডিজেল, অক্টেন ও পেট্রোল এর ৩ টি ডিস্পেন্সিং ইউনিটের ওজন যন্ত্র এর পরিমাপে সঠিক পাওয়া যায়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ নাজির হোসেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার , হাতিবান্ধা, লালমনিরহাট।

প্রকিউকর ছিলেন মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার ( সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি)। আরও উপস্থিত ছিলেন মোঃ হাফিজুর রহমান, পরিদর্শক ও মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার, বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *