ভোক্তা অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ৫ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিবেদক : রবিবার ৫ ফেব্রুয়ারি, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলার কাচাবাজাররবিউল মার্কেট ও হাস্পাতাল গেটে এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

উক্ত বাজার তদারকি কার্যক্রম পরিচালনা কালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৩৮, ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ৫ (পাচ) টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

বাজার তদারকি কার্যক্রম পরিচালনা কালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য, গ্যাস সিলিন্ডার স্থিতিশীল রাখার লক্ষ্যে জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

বাজার তদারকি অভিযানে সহায়তা প্রদান করেন জেলা প্রশাসন পাবনা , জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি কর্তৃপক্ষ পাবনা ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর এবং নিরাপত্তা দায়িত্ব পালন করেন জেলা পুলিশ পাবনা সদর থানা পুলিশের একটি টিম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যলয় সুত্র আজকের দেশ ডটকম কে জানায়, জাতীয় ও জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *