শাকিবের মুখোমুখি অপু ও বুবলী

Uncategorized বিনোদন


বিনোদন প্রতিবেদক : ঢালিউডের শীর্ষ নায়ক খ্যাত শাকিব খান। গত ঈদুল ফিতরে সর্বশেষ মুক্তি পায় এই নায়ক অভিনীত ছবি ‘গলুই’ ও ‘বিদ্রোহী’। ‘গলুই’য়ে তাঁর নায়িকা ছিলেন পূজা চেরি। আর ‘বিদ্রোহী’তে বুবলী।
এরপর শাকিব খানের আর কোনো ছবি মুক্তি পায়নি। এবার এক বছর পর মানে আগামী রমজানের ঈদে শাকিবের কমপক্ষে তিনটি ছবি মুক্তি পাওয়ার কথা রয়েছে।
এগুলো হলো- তপু খান পরিচালিত ‘লিডার আমিই বাংলাদেশ’, বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ এবং ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’।
তবে এই গল্পটা আসলে শাকিব খানের ছবি মুক্তি নিয়ে নয়, মজার বিষয়টি হলো ঈদে বড় পর্দায় শাকিব খানের মুখোমুখি হচ্ছেন তাঁর সাবেক দুই স্ত্রী অপু বিশ্বাস এবং শবনম বুবলী।

অপু বিশ্বাসের সঙ্গে শাকিবের দাম্পত্য বিচ্ছেদ ঘটেছে ২০১৭ সালে। এরপর দুজনের দুয়েকটি ছবি একসঙ্গে মুক্তি পেয়েছে এবং দর্শক এই সাবেক স্বামী-স্ত্রীর ছবি দেখেছে, তবে এ নিয়ে তেমন সাড়া পড়েনি দর্শকের মাঝে। এবারের বিষয়টি অবশ্য অন্যরকম।

কারণ গত বছর প্রকাশ পেয়েছে বুবলীকে শাকিব গোপনে বিয়ে করেছেন এবং তাঁদের দুই বছরের একটি সন্তানও রয়েছে। এই বিয়ে আর সন্তানের খবর প্রকাশের পর শাকিবের ভাষ্যমতে বুবলীর সঙ্গেও তাঁর বিচ্ছেদ হয়ে গেছে।
মানে অপু ও বুবলী, দুজনই এখন শাকিব খানের প্রাক্তন স্ত্রী।

আর এই আসন্ন রমজানের ঈদে বড় পর্দায় দুই প্রাক্তনের মুখোমুখি হচ্ছেন শাকিব খান। বিষয়টি নিয়ে এখন প্রদর্শক আর দর্শকের মধ্যে অন্যধরনের ভাব-আবেগ তৈরি হয়েছে। তাঁরা দেখতে চান পর্দায় শাকিবের কোন প্রাক্তন স্ত্রী সফলতার দৌড়ে কার চেয়ে এগিয়ে যান।

ঈদে অপু বিশ্বাসের ছবি বন্ধন বিশ্বাস পরিচালিত ‘লাল শাড়ি’ মুক্তি পাচ্ছে। সরকারি অনুদানের এই ছবিটির প্রযোজক অপু বিশ্বাস।

এতে অপুর নায়ক হলেন সাইমন সাদিক। অন্যদিকে এখন পর্যন্ত পাওয়া তথ্যমতে ঈদে বুবলীর আসছে দুটি ছবি। এগুলো হলো- ‘লিডার আমিই বংলাদেশ’ এবং ‘প্রহেলিকা’। প্রথম ছবিটিতে বুবলীর নায়ক হচ্ছেন শাকিব খান, দ্বিতীয়টির নায়ক মাহফুজ আহমেদ।

এদিকে চলচ্চিত্রসংশ্লিষ্টরা বলছেন, দেশীয় চলচ্চিত্রের অবস্থা খুব একটা ভালো নয়। এখানে এখনো আলো-আঁধারির খেলা চলছে। যেমন বহুদিন পর গত ঈদুল আজহায় মুক্তি পাওয়া দুটি ছবি ‘হাওয়া’ ও ‘পরাণ’ ঝিমিয়ে থাকা ঢাকাই চলচ্চিত্রে প্রাণের সঞ্চার করেছিল।

এই ছবি দুটো কেবল দেশে নয়, বিদেশেও দর্শকপ্রিয়তা পায় ও পুরস্কৃত হয়। এরপর এ পর্যন্ত আর কোনো ছবি তেমন সাড়া জাগাতে পারেনি। এর ফলে ঢাকার মধুমিতা সিনেমা হলটি সম্প্রতি দর্শকগ্রহণযোগ্য ছবির অভাবে আবার বন্ধ করে দিতে বাধ্য হয় এর মালিক।

মধুমিতা সিনেমা হলের অন্যতম কর্ণধার ইফতেখার উদ্দীন নওশাদ বরাবরই বলে আসছেন, মানসম্মত ছবি না পেলে লোকসান গুনে কীভাবে সিনেমা হল টিকিয়ে রাখা সম্ভব? তাঁর কথায় শাকিব খানের ছবি মুক্তি পেলে সিনেমা হলে দর্শক আসে। তাই ঈদে শাকিব খানের ছবি মুক্তি পেলে আবারও অনেক বন্ধ সিনেমা হল খুলতে পারে। চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি কাজী শোয়েব রশীদ ও সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল অভিন্ন সুরে বলেন, শাকিবের সঙ্গে অপু বিশ্বাস বা বুবলীর ছবি মুক্তি পেলে তাতে দর্শকের বাড়তি আকর্ষণ থাকে। তাই আশা করা যাচ্ছে আগামী ঈদে এই তিনজনের ছবি মুক্তি পেলে দর্শকের আগমনে সিনেমা হলের প্রাণ ফিরতে পারে।
এদিকে, শাকিব খান বলছেন, ঈদে তাঁর অভিনীত ছবিগুলো মুক্তি পাক। কারণ গত এক যুগেরও বেশি সময় ধরে ঈদে দর্শক আমার ছবি দেখতে চায়। তাই কোনো ঈদেই আমি আমার প্রিয় দর্শকদের বঞ্চিত করতে চাই না। আর তাঁরা আমার সঙ্গে কোন নায়িকাকে দেখতে চান সেটি তাদের ব্যাপার।
অপু বিশ্বাস বলেন, ঈদে আমি আমার স্বপ্নের ছবি ‘লাল শাড়ি’ নিয়ে আসছি। এখানে কারও সঙ্গে আমার প্রতিযোগিতার কোনো বিষয় নেই। আমি আমার সেরা কাজ দিয়ে সফল হতে চাই। বুবলী বলেন, আমার ভালো লাগছে উৎসবের ঈদে আমার একাধিক ছবি মুক্তি পেতে পারে। কাজের ক্ষেত্রে প্রতিযোগিতা থাকতে পারে। কিন্তু আমি সবার সাফল্য চাই। ‘লিডার’ ছবির পরিচালক তপু খান বলেন, ‘লিডার’ আমার পরিচালিত প্রথম ছবি। ইতোমধ্যেই সেন্সর থেকে আনকাট মুক্তির অনুমতি পেয়েছি। সবকিছু চূড়ান্ত।

আগামী রোজার ঈদে মুক্তি পাবে ‘লিডার’। বদিউল আলম খোকন বলেন, ঈদের দর্শক যেমন ছবি চায় ‘আগুন’ তেমনই ছবি। শাকিবকে নিয়ে আগে ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘নাম্বার ওয়ান শাকিব খান’, ‘হিরো দ্য সুপারস্টার সহ বহু সুপারহিট ছবি দিয়েছি। আমার বিশ্বাস ‘আগুন’ মুক্তি পেলে পূর্বের সাফল্য ধরে রাখবে। পরিচালক ওয়াজেদ আলী সুমন বলেন, রোজার ঈদে ‘অন্তরাত্মা’ মুক্তি দিতে চাই। সেন্সর করানো বাকি। প্রযোজক চাইলে ঈদে মুক্তি পাবে ‘অন্তরাত্মা’।

বন্ধন বিশ্বাস বলেন, ঈদে আমার পরিচালিত ‘লাল শাড়ি’ মুক্তির লক্ষ্য নিয়েই এগুচ্ছি। আমার প্রত্যাশা এই ছবির মাধ্যমে দর্শক অপু বিশ্বাসের কাছ থেকে নতুন একটি ভালো লাগা পাবেন। তবে দর্শক-প্রদর্শকের শেষ কথা, ঈদে শাকিব-অপু-বুবলীর ছবিতে জমজমাট হয়ে ওঠুক সিনেমা হল, এটিই এখন আমরা চাই।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *