৯৯৯-এ ফোন করে আত্মসমর্পণ করেছে নব্য জঙ্গি সংগঠনের এক সদস্য

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক : জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন করে এক তরুণ আত্মসমর্পণ করেছেন, যিনি নিজেকে নতুন জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়ার সদস্য বলে দাবি করেছেন পুলিশের কাছে।প্রাথমিকভাবে ২৬ বছর বয়সী ওই তরুণের নাম প্রকাশ করা হচ্ছেনা। তিনি এখন উত্তরখান থানা হেফাজতে রয়েছেন।

মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি, সে ৯৯৯ এ ফোন করে। তার ভাষ্য, গত ২৭ ডিসেম্বর কুমিল্লার বাড়ি থেকে টাকা-পয়সা চুরি করে কথিত হিজরতের উদ্দেশ্যে বের হয়েছিলেন তিনি। এরপর তিনি ঢাকার বসুন্ধরা, উত্তরখান ও দক্ষিণখান এলাকার বিভিন্ন মেসে ছিলেন।

প্রশিক্ষণ নেওয়ার জন্য তার কক্সবাজারে যাওয়ার কথা ছিল। এক পর্যায়ে তিনি ‘ভুল’ বুঝতে পেরে পালিয়ে উত্তরখান থানা এলাকায় এক ব্যক্তির আশ্রয়ে যান।

তিনি স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছিলেন, কিন্তু ভয় পাচ্ছিলেন তার দলের সদস্যদের হাতে ধরা পড়লে হত্যার শিকার হতে পারেন।তাই ৯৯৯ এ ফোন করে সহযোগিতা চান।

সে সময় কল সেন্টারে দায়িত্বরত কনস্টবল কলটি ধরে তাৎক্ষণিকভাবে উত্তরখান জোনের অতিরিক্ত উপ কমিশনারকে জানিয়ে দেন।

খবর পেয়ে উত্তরখান থানা পুলিশের একটি দল ফোনে পাওয়া বিবরণ অনুযায়ী উত্তরখানের কোটবাড়ি আটিপাড়া এলাকায় যায়। সেখান থেকে ওই তরুণকে তারা উত্তরখান থানায় নিয়ে যান। (তথ্য সূত্র ঃ ডিফেন্স রিসার্চ ফোরাম)


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *