মসজিদের সেক্রেটারী কর্তৃক সাংবাদিক কে হত্যার হুমকির অভিযোগ

Uncategorized অপরাধ


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার বুধন্তী ইউনিয়নের এক মসজিদের সেক্রেটারী কর্তৃক সাংবাদিক কে হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে।

সাংবাদিক শাকিল হাসান অপরাধ বিচিত্রা ও দৈনিক ডেসটিনি পত্রিকার সাংবাদিক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সহ:সাংগঠনিক সম্পাদক।

জানাযায় ১লা জানুয়ারি সকাল ১০:৩০ টায় সাংবাদিক নিজ বাড়ি থেকে নিকটবর্তী মাধবপুর উপজেলায় যাওয়ার সময় ঢাকা-সিলেট মহাসড়কে দাঁড়িয়ে জনৈক রফিকুল ইসলাম তাকে জবাই করে প্রানে হত্যার হুমকি দেয়। পরবর্তীতে জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিক শাকিল থানায় হাজির হয়ে সাধারণ ডায়েরি করেন।

এ ব্যাপারে জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রতিবেদককে বলেন, রফিকুল ইসলাম সাংবাদিক শাকিলের বিরুদ্ধে গতকাল একটা লিখিত অভিযোগ নিয়ে আসছিল।
পরে তা জমা না দিয়েই চলে যায়। তিনি আরো বলেন সাংবাদিক শাকিলের সাধারণ ডায়েরি আমি পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিব।
রফিকুল ইসলাম (৬০) ব্রাহ্মণবাড়িয়া জেলার গাছতলা গ্রামের মৃত হুরুন আলীর ছেলে।

তিনি,১৯৯৩ সনে সাবেক বি,ডি,আর ও বর্তমানে বিজিবি থেকে সরকারের অর্থ আত্নসাত করে পালিয়ে এসে আত্নগোপন করে দীর্ঘদিন পলাতক ছিল।
একসময় তিনি বিডিয়ারের পরিচয় দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে ও সুযোগে স্হানীয় মসজিদ কমিটির সেক্রেটারি পদ বাগিয়ে নেন।

এলাকাবাসীর অভিযোগ মসজিদ কমিটির সেক্রেটারি পদে একনাগাড়ে ২২ বছর ধরে ক্ষমতা দখল করে রাখছেন রফিক।তাছাড়া আজ পর্যন্ত মসজিদের ফান্ডের টাকার কোন হিসাব কমিটির কাছে দেন নি।
মসজিদের জমিদাতা মৃত আনোয়ার হোসেনের ছেলে নাজমুল হোসেন বলেন,আমার বাবা মসজিদে জমি দান করলেও আজ পর্যন্ত আমরা মসজিদের ব্যাপারে জানতে চাইনি।

কিন্তু স্বেচ্ছাচারী সেক্রেটারি রফিকুল ইসলাম মসজিদের ফান্ডের টাকার হিসাব না দেওয়াতে মুসল্লীদের চাহিদা অনুযায়ী কমিটি নবায়ন ও হিসাব চাওয়া হয় সেক্রেটারি রফিকুল ইসলামের কাছে। এতেই তিনি ক্ষিপ্ত হন।

সাংবাদিক শাকিল এলাকার সন্তান ও এই মসজিদের মুসল্লী হওয়ায় সে ও মুসল্লীদের পক্ষে রফিকুলের কাছে হিসাব চায়। এবং ফান্ডের টাকার খোজ খবর নেওয়া শুরু করে। এতেই ক্ষিপ্ত হয়ে রফিকুল ইসলাম সাংবাদিক কে হত্যার হুমকি দিয়েছে।

জানা গেছে , গত ৪ জানুয়ারি মসজিদের মুসল্লীদের পক্ষে সেক্রেটারি রফিকুল ইসলাম এর বিরুদ্ধে দুদকের পরিচালক, ধর্ম মন্ত্রনালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার, এবং স্হানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর এক লিখিত অভিযোগ দাখিল করেন,জাকির হোসেন নামক এক মুসল্লী ।
এ বিষয়ে ও অনুসন্ধানী প্রতিবেদন করার জন্য সাংবাদিক শাকিল বিভিন্ন অফিসে যাতায়াত করছে জানতে পেরেই রফিকুল ইসলাম সাংবাদিক শাকিল কে হত্যা করতে চায়।

সাংবাদিক শাকিল হাসান বলেন রফিক আমার নামে বিভিন্ন মিথ্যা গুজব ছড়িয়ে যাচ্ছে , আমি ভুয়া সাংবাদিক এতে আমার পেশার অবমূল্যায়ন করা হয়েছে ও আমার মানহানি হচ্ছে, এতে আমি ইমেজ সংকটে পরেছি।

রফিকুল ইসলাম সম্পর্কে জানতে চাইলে বুধন্তি ইউনিয়নের চেয়ারম্যান কাজী ছায়িদুল ইসলাম বলেন রফিকুল একটা বাজে লোক ওকে আইনের আওতায় এনে সাংবাদিকের জীবনের নিরাপত্তা দেওয়া উচিৎ ।

জানতে চাইলে অভিযুক্ত রফিকুল ইসলাম বলেন,শাকিল সাংবাদিক পরিচয়ে এলাকার মানুষ কে আতংকের মধ্যে রাখছে, আমি থানায় ওসি সাহেবকে জানিয়েছি, এক প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম বলেন শাকিল এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ কে নিয়েও পত্রিকায় লেখালেখি করে সম্মান হানি করে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *