পাঠাও রাইডার রাজিব খুনের নেপথ্যে মোটরসাইকেল ছিনতাই

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক : মোটরসাইকেল ছিনতাই এর জন্যই পাঠাও রাইডার রাজিব হোসেন (৩৪) কে খুন করা হয়। খুনের সাথে জড়িত মোটর সাইকেল ছিনতাই চক্রের ২ সদস্য আসামী নবা সাইদুর রহমান ওরফে নবু (৩২) এবং সেলিম (২৯) দ্বয়কে গ্রেফতার করেছে পিবিআই ঢাকা জেলা।

উক্ত আসামীদের টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার মামালা নং- ১৫, তারিখ- ১৫ নভেম্বর ২০২২, ধারা- ৩৯২ পেনাল কোড এর অভিযুক্ত আসামী হিসেবে জেল হাজতে থাকাবস্থায় আদালতে আবেদনের প্রেক্ষিতে ‘শোন আরেস্ট’ এর মাধ্যমে ঢাকা জেলার আশুলিয়া থানায় রুজু হওয়া মামলায় গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, উক্ত আসামীরা রাজিব হত্যাকান্ডের সাথে জড়িত বলে স্বীকার করে।

তদন্তে জানা যায়, রাজিব হোসেন (৩৪) টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার নাল্লাপাড়া গোয়ারিয়া গ্রামের মোঃ জাফর মিয়ার ছেলে।

সে ছিল তার পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি। কিস্তিতে কেনা মোটরসাইকেলটি ভাড়ায় চালিয়ে সংসারের খরচ চালাতো সে। গত ১৮ সেপ্টেম্বর ২০২২ সকাল অনুমান ১০ টার সময় ভিকটিম রাজিব তার মোটর সাইকেলটি নিয়ে বের হয়।

পরবর্তীতে ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখ রাত অনুমান ২টা ১৫ মিনিটে আশুলিয়া থানার বাইপাইল থেকে ২ জন যাত্রী নিয়ে চন্দ্রার উদ্দেশ্যে রওয়ানা হয়। রাত অনুমান ২টা ৩০ মিনিটের সময় আশুলিয়ার কবিরপুর এলাকায় (নবীনগর টু চন্দ্রা মহাসড়কের পশ্চিম পাশে) পদ্মা ফিলিং ষ্টেশন পেট্টোল পাম্পের সামনে পৌছালে যাত্রীদের মধ্য থেকে একজন ভিকটিম রাজিবের পেটে চাকু মেরে গুরুতর রক্তাক্ত অবস্থায় তাকে রাস্তার মধ্যে ফেলে যাত্রীরা তার মোটর সাইকেলটি ছিনতাই করে নিয়ে যায়।
মূমুর্ষু অবস্থায় স্থানীয় লোকজন প্রথমে তাকে পার্শ্ববর্তী শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে।

পরে রাজিব কে উন্নতর চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাজিব মারা যায় ।

এই ঘটনায় রাজিবের বাবা মোঃ জাফর মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে আশুলিয়া থানার মামলা নং-১৭, তারিখঃ ০৩ অক্টোবর ২০২২, ধারা-৩৯৪/৩০২ পেনাল কোড আইনে মামলা দায়ের করে। আশুলিয়া থানা পুলিশ মামলাটি তদন্ত করে ঘটনার কোন কুলকিনারা করতে না পেরে আবেদন পূর্বক মামলাটি পিবিআইতে হস্তান্তর করে।

পিবিআই প্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর তত্ত্বাবধানে ও পিবিআই ঢাকা জেলার পুলিশ সুপার মীর মোঃ শাফিন মাহমুদ এর সার্বিক দিক নির্দেশনায় মামলার তদন্তকারী অফিসার পুলিশ ইন্সপেক্টর মোঃ মোশাররফ হোসেন মামলাটি তদন্ত করেন।

তিনি মামলাটি তদন্ত করাকালে টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার মামালা নং- ১৫, তারিখ, ১৫ নভেম্বর ২০২২, ধারা- ৩৯২ পেনাল কোড এর অভিযুক্ত গ্রেফতারকৃত হাজতী আসামী নবা সাইদুর রহমান ওরফে নবু (৩২), পিতা-মোঃ আনেছ আলী , সাং- উজলাপাড়া (উজানপাড়া), পোঃ মোগলচালা, থানা- মুক্তাগাছা, জেলা- ময়মনসিংহ, এ/পি- চান্দুরা পল্লী বিদ্যুৎ, থানা- কালিয়াকৈর, জেলা- গাজীপুর এবং সেলিম (২৯), পিতা- চান মিয়া, সাং- কালামপুর, থানা- কালিয়াকৈর, জেলা: গাজীপুরদের আশুলিয়া থানার রাজিব হত্যা মামলায় জড়িত সন্ধেহে আদালতে আবেদনের প্রেক্ষিতে ‘শোন আরেস্ট’ এর মাধ্যমে গ্রেফতার করে।
আদালতে সোর্পদ করা হলে আসামীরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়। লুন্ঠিত মোটরসাইকেল টি উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *