যশোরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সামাজিক সমস্যা নিরসন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালাসহ জেলা পর্যায়ে ইমাম সম্মেলন অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ ৬ মার্চ সকাল ১১ টায় যশোর পুলিশ লাইন্স ড্রিল সেডে জেলা পুলিশ ও ইসলামী ফাউন্ডেশনের আয়োজনে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা-২০২৩ এবং জেলা পর্যায়ে ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার),পিপিএম ।

পুলিশ সুপার তার বক্তব্যে শুরুতেই বলেন, ইমাম মানে হচ্ছে নেতা! সুতরাং ইসলামের প্রকৃত ব্যাখ্যা বা যুক্তি দেয়ার ক্ষমতা আপনাদের রয়েছে। ইসলামের প্রকৃত ব্যাখ্যা আপনাদের মাধ্যমেই সমাজে প্রচার হবে।

তিনি আরো বলেন, দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে ইসলামের প্রকৃত ব্যাখ্যা প্রদানের গুরুত্ব অপরিসীম আর সেটা আপনারা যথার্থভাবে করে যাচ্ছেন বলেই এখনো আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

তিনি বলেন বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-ই সর্বপ্রথম আপনাদের জন্য ইসলামী ফাউন্ডেশনের প্রতিষ্ঠা করেছিলেন।

তারেই যোগ্য উত্তরসূরী বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর সাহসিক নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। তার আমলেই বাংলাদেশের বিভিন্ন জেলায় মডেল মসজিদ নির্মান করা হয়েছে।

তিনি বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে একটি মহল ইসলামকে হাতিয়ার করতে পারে এবং ইসলামের ভুল ব্যাখ্যা প্রদান করে দেশে একটা বিশৃঙ্খলার সৃষ্টি করতে পারে। এ ব্যাপারে আপনাদের সচেতনতা বৃদ্ধি ও সঠিক প্রচার গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

পরিশেষে তিনি বলেন, আমি বিশ্বাস করি সমাজে আপনাদের যথেষ্ঠ মূল্যায়ন রয়েছে এবং আপনাদের কথা সর্বাধিক গুরুত্ব দেয়া হয় সুতরাং ধর্মের ভুল ব্যাখ্যা প্রদান করে দেশের উন্নয়নের ধারাকে বাঁধা প্রদান করতে না পারে সেদিকে আপনাদের আরো বেশি নজর দিতে হবে। একই সাথে এতোসুন্দর একটি মহতি অনুষ্ঠানের আয়োজন করাই আয়োজক কমিটির প্রতি তিনি বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে মূল্যবান আলোচনা করেন মোঃ আনিসুজ্জামান সিকদার, পরিচালক, ইমাম প্রশিক্ষণ একাডেমি, ইসলামিক ফাউন্ডেশন, ঢাকা।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ মিজানুর রহমান, সভাপতি, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, যশোর, মোঃ ফকির আকতারুল আলম, রিজিওনাল হেড, খুলনা ও ফরিদপুর রিজিওন (সা), খুলনা কমার্শিয়াল ব্যাংক, পিএসসি, মেহেদী হাসান কুতুব, উপ-পরিচালক আঞ্চলিক পাসপোর্ট অফিস, যশোর, হুমায়ুন কবির খন্দকার, উপ-পরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, যশোর, মোঃ বেলাল হোসেন, সদস্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কেন্দ্রীয় কমিটি।

সভাপতিত্ব করেন বিল্লাহ বিন কাশেম, উপ-পরিচালক, ইসলামী ফাউন্ডেশন, যশোর। এসময় আরো উপস্থিত ছিলেন জুয়েল ইমরান, অতিরিক্ত পুলিশ সুপার, “ক” সার্কেল, যশোর সহ যশোর জেলার বিভিন্ন উপজেলা হতে আগত ইমামগণ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *