বগুড়ায় অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় ২টি প্রতিষ্ঠানকে ৩৫,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


বগুড়া প্রতিনিধি : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বগুড়া জেলা কার্যলয়ের উদ্যোগে বগুড়া জেলার শেরপুর উপজেলায় একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর গুণগত মানসনদ না নিয়ে ই অবৈধভাবে ‘চানাচুর, সেমাই, কেক, ফার্মেন্টেড মিল্ক (দই) ও ঘি’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়েকে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মানচিহ্ন ব্যবহার করায় শেরপুর বাসস্ট্যান্ডে অবস্থিত মেসার্স সাউদিয়া ডেইরী ফার্ম এন্ড ফুড প্রোডাক্টসকে ১০,০০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘সরিষার তেল’ বিক্রয়-বিতরণ এবং ‘ফার্মেন্টেড মিল্ক (দই ও মাঠা)’ এর উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ সম্বলিত লেবেল না থাকায় মেসার্স শম্বা দধি ভান্ডারকে ২৫,০০০ টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, শেরপুর, বগুড়া সানজিদা সুলতানা এর নেতৃত্বে পরিচালিত উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই এর বগুড়া জেলা কার্যলয়ের সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ মিজানুর রহমান ও পুলিশ সদস্যবৃন্দ।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বগুড়া জেলা কার্যলয়ের সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ মিজানুর রহমান এবং পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বগুড়া জেলা কার্যলয়ের এধরণের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *