মারামারি, ভাংচুর ও ডিজিটাল নিরাপত্তা আইনে চিত্রনায়িকা মাহিয়া মাহি গ্রেপ্তার

Uncategorized আইন ও আদালত


গাজীপুর প্রতিনিধি :
রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চিত্রনায়িকা মাহিয়া মাহিকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

শনিবার ১৮ মার্চ, বেলা পৌনে ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মাহির বিরুদ্ধে গাজীপুরের বাসন থানায় পৃথক দুটি মামলা রয়েছে। ইসমাইল হোসেন নামে স্থানীয় এক ব্যক্তি মারামারি ও ভাঙচুরের অভিযোগে একটি মামলা দায়ের করেন।

এ ছাড়া পুলিশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে এনে ফেসবুকে লাইভ করে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা দায়ের করা হয়।’ আসাদুজ্জামান বলেন, ‘দুটি মামলাতেই মাহিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।’

এর আগে, চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকারের বিরুদ্ধে গাজীপুরে দুটি মামলা হয়। ফেসবুক লাইভে এসে ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

শুক্রবার রাতে বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) রোকন মিয়া বাদী হয়ে এ মামলা করেন। এছাড়া জমি দখলের অভিযোগে তাদের বিরুদ্ধে হুকুমের আসামি করে আরও একটি মামলা করেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন। এ মামলায় মাহি ও তার স্বামী রাকিব সরকারসহ ২৮ জনকে আসামি করা হয়।

শনিবার সকালে গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে চিত্রনায়িকা মাহিয়া মাহি মিথ্যা বলে মানুষের সহানুভূতি নেয়ার চেষ্টা করেছেন।

পুলিশের বিরুদ্ধে ঢালাও অভিযোগ করেছেন তারা পুলিশকে বিতর্কিত করার মিশনে নেমেছেন। ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছে।’

নজরুল ইসলাম আরও বলেন, ‘জমি সংক্রান্ত বিরোধের জেরে ইসমাইল হোসেনসহ তার পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। তারা চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় শুক্রবার রাতে আহত ইসমাইল বাদী হয়ে ২৮ জনের বিরুদ্ধে বাসন থানায় একটি মামলা দায়ের করেন।

স্বামীর সঙ্গে ওমরাহ পালন করতে যাওয়া মাহি সৌদি আরব থেকে গত শুক্রবার ভোরে ফেসবুক লাইভে ইসমাইল হোসেনের নেতৃত্বে রকিবের গাড়ির শো-রুম ভাঙচুর ও হামলা করা হয়েছে বলে অভিযোগ করেন। এ সময় তিনি পুলিশের বিরুদ্ধেও অভিযোগ তোলেন।

মাহির ফেসবুক লাইভের পর সংবাদ সম্মেলন করেন ইসমাইল হোসেন। তিনি পাল্টা অভিযোগ তুলে বলেন, ‘মাহির স্বামী (রকিব) তার প্রায় সোয়া ১১ শতাংশ জমি দখল করে গাড়ির শো-রুম করেছেন।’


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *