রাজধানীতে পণ্যের মান নিয়ন্ত্রণে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ৩৫,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ রাজধানীর শাহজাহানপুর থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ডিএমপি পুলিশের সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করে।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই লাইসেন্স গ্রহণ ব্যতীত পণ্য “বিস্কুট, কেক, পাউরুটি” উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে নিউ সাথী সুইট এন্ড কনফেকশনারী, ২০১, উত্তর শাহজাহানপুর, ঢাকা প্রতিষ্ঠানটিকে ১০,০০০ (দশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান হট ব্রেড, ১৯০, উত্তর শাহজাহানপুর, ঢাকা প্রতিষ্ঠানটিকে বিএসটিআই আইন, ২০১৮ মোতাবেক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত “বিস্কুট, কেক, পাউরুটি” উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।
উপরোক্ত প্রতিষ্ঠান দুটিকে উল্লিখিত আইনে সর্বমোট ৩৫,০০০ (পয়ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোহাম্মদ পারভেজ মিয়া, ফিল্ড অফিসার (সিএম) ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *