ঠাকুরগাঁও এ বিএসটিআই এর ২ টি মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান কে ২৫,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিস ও রংপুর জেলা প্রশাসন, ঠাকুরগাঁও এর উদ্যোগে মঙ্গলবার ২১ মার্চ ঠাকুরগাও জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় ২টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে জেড এন্ড জেড, বিসিক শিল্প নগরী, সদর, ঠাকুরগাও
সিনথেটিক ডিটারজেন্ট পাউডারের অনুকূলে মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর ২৪(১)/৪১ ধারা অনুযায়ী ১০০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শামছুজ্জামান আসিফ, জেলা প্রশাসকের কার্যালয়, ঠাকুরগাও। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ আহসান হাবীব ,পরিদর্শক (মেট্রোলজি)।

একই দিনে রংপুর বিভাগীয় অফিসের অপর একটি মোবাইল কোর্ট এ জাহেদা মুড়ির মিল, ফকদনপুর, সদর, ঠাকুরগাও। মুড়ি তৈরীতে নিষিদ্ধ ক্যামিকেল হাইড্রোজ ব্যাবহার করার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৪৩ ধারায় ১৫০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন তাসনীম জাহান, এক্সিকিউটিভ মাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, ঠাকুরগাও।

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার (সিএম)।
এ সময় আরো উপস্থিত ছিলেন মোঃ মেসবাহ-উল- হাসান, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই রংপুর বিভাগীয় অফিস।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন বিএসটিআইয়ের রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *