৪৮ ঘন্টার মধ্যে জামালপুরের অটোরিক্সা চালক কিশোর নাজমুল হত্যা মামলার রহস্য উদঘাটনসহ ১ জন গ্রেফতার

Uncategorized আইন ও আদালত


জামালপুর প্রতিনিধি : ঘটনা ঘটার ৪৮ ঘন্টার মধ্যে-ই জামালপুর জেলার মেলান্দহ থানার চাঞ্চল্যকর অটোরিক্সা চালক কিশোর নাজমুল হোসেন (১৭) হত্যার মামলার রহস্য উদঘাটন সহ হত্যাকান্ডের সাথে জড়িত আসামী আসামী মোঃ মামুন @ মাসুম (২৮) গ্রেফতার করেছে পিবিআই জামালপুর জেলা, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, গত ১৪ মার্চ, রাত অনুমান ১টা ৩০ মিনিটের সময় নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন পূর্ব লামাপাড়া এলাকার জনৈক আসাদুল্লাহ এর ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী মোঃ মামুন @ মাসুম ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে।

ভিকটিম নাজমুল হোসেন (১৭) জামালপুরের মেলান্দহ থানার দক্ষিণ মহিরামকুল গ্রামের মোঃ আবুল হোসেন এর ছেলে। সে অটোগাড়ী চালিয়ে জীবিকা নির্বাহ করত।

প্রতিদিনের ন্যায় ভিকটিম নাজমুল গত ১১ মার্চ, রাত অনুমান ৮ টায় বাড়ী হতে বের হয়। সকাল হলেও সে অটোগাড়ী নিয়ে বাড়ীতে না আসায় পরিবারের লোকজন তাঁকে খোঁজাখুজি করে।

গত ১২ মার্চ, সকাল অনুমান ৭ টায় খোঁজাখুজির একপর্যায়ে ভিকটিমের পিতা সহ পরিবারের লোকমারফত জানতে পারেন যে, মেলান্দহ থানাধীন বাগবাড়ী হাইস্কুলের দক্ষিণ পাশে পুকুরে একটি অটোগাড়ী পড়ে আছে। সংবাদ পেয়ে ভিকটিমের পিতা ও তার পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে অটোগাড়ী সনাক্ত করেন।

গত ১২ মার্চ, বেলা অনুমান ১১ টায় ভিকটিমের পরিবারের লোকজন জানতে পারেন যে, মেলান্দহ থানাধীন রেখিরপাড়া গ্রামে মরগাঙ্গি বিলের পূর্ব পাশের কিনারে একজনের লাশ পানিতে ভাসমান অবস্থায় দেখতে পাওয়া যায় এবং স্থানীয় লোকজন লাশটি পানি থেকে উপরে তুলেছে। সংবাদ পেয়ে ভিকটিমের পিতা ও তার পরিবারের লোকজন সেখানে গিয়ে ভিকটিম নাজমুলের লাশ সনাক্ত করেন। লাশ পাওয়ার সংবাদ প্রাপ্তি সাপেক্ষে পিবিআই, জামালপুর জেলা হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদঘাটনের জন্য ছায়াতদন্ত অব্যাহত রাখে।

পরবর্তী ভিকটিমের পিতা স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের জানিয়ে ও নিজেদের মধ্যে আলোচনা করে নিজে বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মেলান্দহ থানার মামলা নং—১২, তাং—১২/০৩/২০২৩ ইং, ধারা—৩০২/২০১/৩৪ পেনাল কোড আইনে হত্যা মামলা দায়ের করলে পিবিআই জামালপুর জেলা স্ব-উদ্যোগে মামলাটির তদন্তভার গ্রহণ করে।

পিবিআই প্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম এর সঠিক দিক নির্দেশনায় এবং পিবিআই জামালপুরের ইউনিট ইনচার্জ পুলিশ সুপার এম.এম. সালাহ উদ্দীন এর সার্বিক তত্ত্বাবধানে মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) মোঃ সাখাওয়াত হোসেন শাহীন সংগীয় অফিসার ও ফোর্সসহ তথ্য প্রযুক্তি ও গোপণ তথ্যের ভিত্তিতে গত ১৪ মার্চ ২০২৩ তারিখ রাত অনুমান ১ টা ৩০ মিনিটের সময় হত্যাকান্ডের সাথে জড়িত আসামী মোঃ মামুন @ মাসুম (২৮), পিতা—মৃত বিল্লাল হোসেন, মাতা—মাজেদা বেগম, সাং —মহিরামকুল, থানা—মেলান্দহ, জেলা—জামালপুরকে গ্রেফতার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোঃ মামুন @ মাসুম জানায় যে, জামালপুর জেলার মেলান্দহ থানাধীন মহিরামকুল মোড় হতে গত ১১ মার্চ, রাত অনুমান সাড়ে ৮ টায় ২০০ টাকা অটোরিক্সার ভাড়া নির্ধারণ করে ভিকটিম নাজমুলের অটোরিক্সায় জুয়া খেলার উদ্দেশ্যে রওনা করে।

মেলান্দহ থানাধীন রেখিরপাড়া গ্রামের মরগাঙ্গি বিলের ফাঁকা জায়গায় গিয়ে ভিকটিম নাজমুল হোসেনকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে মরগাঙ্গি বিলের কিনারে কচুরী পানার ভিতর ফেলে রাখে।

পিবিআই জামালপুর জেলার পুলিশ সুপার এম. এম. সালাহ উদ্দীন বলেন, “ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে আমরা আসামী মোঃ মামুন @ মাসুম গ্রেফতার করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। এই হত্যাকান্ডের সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা নিয়ে আমরা কাজ করছি।”


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *