ঠাকুরগাঁওয়ে তথ্য সংগ্রহে সাংবাদিকদের বাধা ও অসৌজন্যমুলক আচরণের প্রতিবাদে বিএমএসএস -এর তীব্র নিন্দা

Uncategorized অপরাধ



নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নে পেশাগত দায়িত্ব পালনে তথ্য সংগ্রহ করতে গিয়ে বাধা ও অসৌজন্যমুলক আচরণের শিকার হয়েছেন ঠাকুরগাঁও এর তিন সাংবাদিক।

এরা হলেন দৈনিক আলোর কন্ঠ স্টাফ রিপোর্ট ও দৈনিক তৃতীয় মাত্রা ঠাকুরগাঁও প্রতিনিধি, বিএমএসএস কেন্দ্রীয় নেতা এম এ সালাম রুবেল, দৈনিক বাংলাদেশ সমাচার ঠাকুরগাঁও প্রতিনিধি ও দৈনিক নবতান ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি রেজাউল ইসলাম মাসুদ, ইংরেজি পত্রিকা দ্যা কান্ট্রি টুডে পত্রিকার জেলা প্রতিনিধি ও ঠাকুরগাঁওয়ের খবর পত্রিকার, স্টাফ রিপোর্টার আলমগীর।

(২৩শে মার্চ) বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে এক ছেলের বাড়িতে মেয়ে অবস্থান করছে এমন তথ্য সংগ্রহ করতে গেলে এ ঘটনা ঘটে।

তথ্যানুসন্ধানে জানাযায়, গত (২২শে মার্চ) ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নে ৫নং ওয়ার্ডের বাসিন্দা মানিকের বাসায় সকাল ১০ ঘটিকায় একটি মেয়ে অবস্থান নিয়েছে।
(২৩শে মার্চ) বিকাল ৪টায় তথ্য সংগ্রহ গিয়ে মানিক হোসেনের কাছে মেয়ে অবস্থান সম্পর্কে জানতে চাইলে, তিনি গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান দুলাল সাথে কথা বলতে বলেন আপনার কি জানার তা উনার কাছে জেনে নিন।

তৎখানিক মানিক হোসেন ৫ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন কে কল দিয়ে ডাকে নিয়ে আসেন, কামাল হোসেন বলেন আপনারা কেনো আসছেন, এই বিষয়টি আমরা দেখছি, আপনারা কেন এই বিষয়ে নাক গলাবেন।আপনাদের আসতে মানা করেছি তবুও কেন আসলেন, আপনারা সব জায়গায় কেনো নাক গলান। তখন আমরা অবস্থান কৃত মেয়ে সাথে কথা বলতে চাইলে ক্ষিপ্তহন ও অসৌজন্যমূলক আচরণ করেন।

সাংবাদিকদের অবস্থান কৃত মেয়েটির সাথে কথা বলতে বাধা প্রসঙ্গে গড়েয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফিজার রহমান দুলাল এর সাথে কথা বললে তিনি বলেন, সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে পারে। ৫নং ওয়ার্ডে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন কেন বাধা দিয়েছেন তা ঠিক বলতে পারছি না।

এই বিষয়ে গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রইছ উদ্দিন সাজু মাস্টারের সাথে কথা হলে তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতির আয়না,তাদের কাজেই তথ্য সংগ্রহ করা। কেউ তাদের বাধা দিতে পারবে না।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *