বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩; এই উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক আলোচনা সভা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ ১৯৭১ সালের ১৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপচারিতার সময় একজন সাংবাদিক তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন।

উত্তরে তিনি বলেছিলেন, “হ্যাঁ, আজ আমার জন্মদিন। তবে ৫৩ তম নয়। পত্রিকায় ভুল ছাপা হয়েছে, আজ আমার ৫২ তম জন্মদিন। তবে আমি জন্মদিনের উৎসব পালন করিনা। এই দুঃখিনী বাংলায় আমার জন্মদিনই বা কী, আর মৃত্যুদিনই বা কী!”

পরদিন ১৮ই মার্চ সেই সময়ের ‘দৈনিক পাকিস্তান’ পত্রিকার শিরোনাম ছিলো- “আমি জন্মদিনের উৎসব পালন করিনাঃ এই দুঃখিনী বাংলায় জন্মের আজ নেই কোন মহিমা”।

এই হলো আমাদের জাতির পিতা। যিনি সবার আগে, সবকিছুর আগে সর্বাগ্রে প্রাধান্য দিয়েছিলেন তাঁর দেশকে, দেশের মানুষকে।

সেই পর্বতপ্রমাণ রাষ্ট্রনায়কের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩; এই উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক দামপাড়া পুলিশ লাইন্স এর মাল্টিপারপাস শেডে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) এর সভাপতিত্বে আয়োজিত এই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, মেয়র, চট্টগ্রাম সিটি কর্পোরেশন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আনোয়ার হোসেন, বিপিএম (বার), পিপিএম (বার), ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ।

অনুষ্ঠানটিতে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (অর্থ ও প্রশাসন) এম এ মাসুদ;অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশসহ সিএমপির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহাম্মদ, কমান্ডার, চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম এবং বীর মুক্তিযোদ্ধা এ কে এম সারোয়ার কামাল, ভারপ্রাপ্ত কমান্ডার, জেলা ইউনিট কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম সহ সম্মানিত তত্ত্বাবধায়ক, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম; সিএমপি স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল, শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *