বিএসটিআই কে না জানিয়ে- ই অবৈধভাবে অন্য ঠিকানায় কারখানা স্থানান্তরের অভিযোগে রংপুরে লাচ্ছাসেমাই কারখানায় অভিযান

Uncategorized

নিজস্ব প্রতিবেদক : আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের কর্মকর্তারা।


বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ২৮ মার্চ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের উদ্যোগে রংপুর মহানগরীর সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করে।

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে মেসার্স ফুলকলি লাচ্ছাসেমাই, নীলকন্ঠ, মহানগর, রংপুর এই ঠিকানায় লাইসেন্স দেওয়া হলেও ঠিকানামাফিক প্রতিষ্ঠান খুঁজে পাওয়া নি সার্ভিল্যান্স টিমের সদস্যরা।

পরে অনলাইন অভিযোগের ভিত্তিতে রংপুর ডিমলা কানুন গোতলা, মহানগর এলাকায় অভিযান পরিচালনাকালে দেখা যায় উল্লেখিত প্রতিষ্ঠানটি বিএসটিআই কে অবগত না করেই অন্য ঠিকানায় ভাড়া নেওয়া স্থাপনায় কারখানা স্থানান্তর করে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন, বিক্রি ও বিতরণ করছে।

প্রতিষ্ঠানের পরিবেশ উন্নয়নের জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয় এবং প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আলামত জব্দ করা হয়।

উক্ত অভিযানে অংশগ্রহণ করেন বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম), প্রকৌঃ মোঃ মেসবাহ উল হাসান, ফিল্ড অফিসার (সিএম), ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মেট্রোলজি মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *