নড়াইলের লোহাগড়ায় সাংবাদিকদের তথ্য সংগ্রহের সময় সরকারি কর্মকর্তা কর্তৃক বাধা ও হুমকি

Uncategorized অপরাধ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : নড়াইলে লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নে চরকরফা গ্রামে মধুমতী নদীর তীর প্রতিরক্ষামূলক কাজে ব্যবহারের জন্য ব্লক নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির এলাকাবাসীর অভিযোগে সরজমিনে যেয়ে সাংবাদিকেরা তথ্য সংগ্রহের সময় নড়াইল জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল কুমার সেনের বাধা প্রদান হুমকি।


বিজ্ঞাপন

গত মঙ্গলবার বিকেল চারটার সময় উপজেলার মল্লিকপুর ইউনিয়নে চরকরফা গ্রামে মধুমতী নদীর তীর
প্রতিরক্ষামূলক কাজে ব্যবহারের জন্য ব্লক নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির এলাকাবাসীর অভিযোগে সরজমিনে জাতীয় দৈনিক গণতদন্ত পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ নয়ন শেখ এবং ভোরের চেতনার পত্রিকার লোহাগড়া প্রতিনিধি মোঃ মনির খান নিউজের জন্য তথ্য সংগ্রহের সময়। নড়াইল জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল কুমার সেন ঘটনাস্থলে উপস্থিত হয় । এ সময় সাংবাদিকেরা নদীর তীর প্রতিরক্ষায় ব্লক নির্মাণে নিম্নমানের সামগ্রী ভিডিও করতে দেখলে সাংবাদিকদের কোন কথা না শুনেই,নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল কুমার সেন ভিডিও বন্ধ করতে বলেন। তখন সাংবাদিকেরা পরিচয় দিলেও কার পারমিশন নিয়ে আপনারা ভিডিও করছেন এটা বলে ওই কর্মকর্তা। এরপর সাংবাদিকদের সাথে বাজে ব্যবহার করে বলেন, আপনাদের পি আই বি সার্টিফিকেট দেখান। নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু ও সাধারণ সম্পাদকের পারমিশন নিয়েছেন । না নিলে আমার সাথে কথা বলতে আসবেন না। এরপর বিভিন্ন প্রকার ভয়-ভীতি সহ হামলা মামলার হুমকি দেন সাংবাদিকদের ওই কর্মকর্তাসহ তার সাথে থাকা লোকজন। এবং ঘটনাস্থল থেকে চলে আসতে বাধ্য করেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী বলেন, আপনারা সাংবাদিক আপনারা জাতির বিবেক আপনাদের সাথে এমন ব্যবহার। তাহলে আমাদের সাথে ওই কর্মকর্তারা কি ধরনের ব্যবহার করে সেটা একটু ভাবেন। আমরা যদি ওই কর্মকর্তাদের অপকর্মের প্রতিবাদ করি তাহলে আমাদেরও বিভিন্ন ধরনের হামলা মামলার ভয় ভীতি দেখায়। নদীর ব্লক নির্মাণে নিম্নমানের সামগ্রী দিলেও ভয়ে কিছু আমরা বলতে পারি না। নড়াইল পানি উন্নয়নের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল কুমার সেনকে ম্যানেজ করেই বিভিন্ন কোম্পানি বা ঠিকাদার প্রতিষ্ঠান এ ধরনের কর্মকাণ্ড করেই চলেছে । কোথায় যে চাইবো এটার বিচার । আমরা সাধারণ জনগণ তারা যেটা করে সেটাই আমাদের মেনে নিতে হয়। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এ ধরনের দুর্নীতিবাজ কর্মকর্তার বিরুদ্ধে তদন্তপূর্বক সঠিক বিচার চাই।

এ বিষয়ে লোহাগড়া প্রেসক্লাব ও লোহাগড়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি বলেন, সাংবাদিকদের তথ্য সংগ্রহের সময় সরকারি কর্মকর্তার বাধা প্রদান ও হামলা মামলা বিভিন্ন ধরনের ভয়-ভীতি হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই । আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল অবিলম্বে জোর দাবি জানাই তদন্তপূর্বক এটার ব্যবস্থা নেওয়া হোক।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *