রাজধানীতে বিএসটিআই এবং র‍্যাবের যৌথ অভিযানে ৩১,০০০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত রাজধানী

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার ৩০ মার্চ
বিএসটিআই ও র‍্যাব -১০ এর যৌথ সমন্বয়ে ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম এর নেতৃত্বে ঢাকা এবং নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে মেসার্স শুকরিয়া কেবলস কোম্পানি, খালপাড় রোড, আশরাফাবাদ, কামরাঙ্গীচর, কেরানীগঞ্জ, ঢাকার পিভিসি ইনস্যুলেটেড কেবল পণ্যের গুনগত মান সনদ, মোড়কজাত নিবন্ধন সনদ ও ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় ৫,০০০০০.০০ (পাঁচ লক্ষ)টাকা জরিমানা করা হয়। আলী ফুড প্রোডাক্টস আহসানবাগ, আশ্রাফাবাদ, কামরাঙ্গীচর, ঢাকা ভার্মিসিলি সেমাই পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ৫০,০০০.০০(পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। নাসির ফুড ইন্ডাস্ট্রিজ আহসানবাগ, আশ্রাফাবাদ, কামরাঙ্গীচর, ঢাকা ভার্মিসিলি সেমাই পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ৫০,০০০.০০(পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। জান্নাতুল ফুড ইন্ডাস্ট্রিজ, নবীনগর, কাঞ্চন, কেরানীগঞ্জ, ঢাকা আর্টিফিশিয়াল ফ্লেভার ড্রিংকস পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ ও ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় ৩০০,০০০.০০(তিন লক্ষ) জরিমানা করা হয়। মেসার্স সন্স কসমেটিকস,পশ্চিম বডিশুড়, ব্রাহ্মণকিত্তা, কেরানীগঞ্জ, ঢাকা শেভিং ফোম ও স্কিন ক্রিম পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ২০০,০০০.০০ (দুই লক্ষ) জরিমানা করা হয়।
মেসার্স রয়েল কেবল ইন্ডাস্ট্রিজ, ধোলাইপাড়, যাত্রাবাড়ী, ঢাকা পিভিসি ইনস্যুলেটেড কেবল পণ্যের গুনগত মান সনদ ও ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় ৫০০,০০০.০০(পাঁচ লক্ষ) জরিমানা করা হয়
মেসার্স নিপা মেটাল এন্ড ইন্জিনিয়ারিং ওয়ার্কস, ৪৫/২, মীর হাজিরবাগ, ঢাকা সিলিং ফ্যান গুনগত মান সনদ ও পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ১,৫০০০.০০( এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়। পাওয়ার কেবল ইন্ডাস্ট্রিজ, ৮৯, দক্ষিণ মাতুয়াইল, ঢাকা মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ৫০,০০০.০০(পঞ্চাশ হাজার) জরিমানা করা হয়।

শুক্রবার ৩১ মার্চ রাত ১২ টার পর অপর একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্টে পরিচালনা কালে এনার্জি মেটাল ইন্ডাস্ট্রিজ, ২৬, দেউলপাড়া, ফতুল্লা, নারায়ণগঞ্জ সিলিং ফ্যান পণ্যের গুনগত মান সনদ ও মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ৩০০,০০০.০০(তিন লক্ষ) টাকা জরিমানা করা হয়। ফরহাদ ইলেক্ট্রিক্যাল ইন্ডাস্ট্রিজ, ২৫১, শহীদনগর, ফতুল্লা, নারায়ণগঞ্জ কে সিলিং ফ্যান পণ্যের গুনগত মান সনদ, মোড়কজাত নিবন্ধন সনদ ও ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় ৫০০,০০০.০০(পাঁচ লক্ষ) জরিমানা করা হয়। মেসার্স পলক কেবলস, মেরাজনগর, বড় মাদ্রাসা রোড, কদমতলী, ঢাকা পিভিসি ইনস্যুলেটেড কেবল পণ্যের গুনগত মান সনদ, মোড়কজাত নিবন্ধন সনদ ও ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় ৫০০,০০০.০০ (পাঁচ লক্ষ) টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযানে প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ সাফায়েত হোসেন হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ মঈন উদ্দিন, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *