খুলনায় রাষ্ট্রায়াত্ত পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবিতে গেট সভা অনুষ্ঠিত

Uncategorized খুলনা বিশেষ প্রতিবেদন

পিংকি জাহানারা: খুলনায় রাষ্ট্রায়াত্ত পাটকলের স্থায়ী শ্রমিকদের সঞ্চয়পত্র, ঈদের বোনাস, ছুটির পাওনা, শিক্ষা ভাতাসহ খালিশপুর, দৌলতপুর, জাতীয়, কেএফডি ও আর আর জুটমিলের শ্রমিকদের সকল বকেয়া এবং রাষ্ট্রীয় পাটকল রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় চালুর দাবিতে আজ বেলা ৩ টায় প্লাটিনাম জুট মিলের সামনে গেট সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সঞ্চালনা করেন খালিশপুর -দৌলতপুর জুট মিল কারখানা কমিটির সাধারণ সম্পাদক আলমগীর কবির এবং সভাপতিত্ব করেন শেখ মুহাম্মদ সাদেকুজ্জামান।


বিজ্ঞাপন

উক্ত সভায় পাটকল শ্রমিকরা জানান, পাটকল বন্ধের ৩২ মাস অতিবাহিত হলেও এখনো সরকার সকল শ্রমিকের বকেয়া পরিশোধ করেনি। শ্রমিকেরা দীর্ঘদিন ধরে সঞ্চয়পত্রের টাকা ও খালিশপুর,দৌলতপুর, জাতীয়, কেএফডি ও আরআর জুটমিলের শ্রমিকদের বকেয়ার দাবিতে আন্দোলন করে আসছেন। অবিলম্বে ঈদের আগে শ্রমিকদের সকল বকেয়া পরিশোধ ও রাষ্ট্রীয় পাটকল রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় চালুর জোরালো দাবি জানান পাটকল শ্রমিকরা।

উল্লেখ্য,গত ২০২০ সালের ২ জুলাই বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনের ব্যবস্থাপনাধীন ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ ঘোষণা করে সরকার। ২ বছর ৮ মাস অতিবাহিত হলেও এখনো জুট মিলগুলো বর্তমানে বন্ধ রয়েছে। রাষ্ট্রীয় পাটকলগুলো পুনরায় চালু দাবিতে বর্তমানে পাটকল শ্রমিকরা বিভিন্ন কর্মসূচী পালন করছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *