ওজন-পরিমাপ যাচাই ও পণ্য মোড়কজাতকরণসহ পণ্যের গুণগত মান যাচাইয়ে কক্সবাজারের বিএসটিআই এর সার্ভিল্যান্স অভিযান পরিচালনা

Uncategorized আইন ও আদালত চট্টগ্রাম সারাদেশ

কক্সবাজার প্রতিনিধি : পবিত্র রমজান উপলক্ষ্যে পণ্যের গুনগত মান, ওজন ও পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণ ও ফলে ফরমালিনের উপস্থিতি পরীক্ষণের উদ্দেশ্যে গতকাল বৃহস্পতিবার ৩০ মার্চ বিএসটিআই জেলা অফিস কক্সবাজার এর উদ্যোগে কক্সবাজার জেলার সদর উপজেলায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে আল্লাহর দান ফল বিতান, জাবেদ ফল বিতান, মাহমুদ ফল বিতান, ফয়সাল ফল বিতান ও রহমানের ফলের দোকান, ঝিলংজা, সদর, কক্সবাজার দোকানের মাল্টা, আপেল, কমলা ও আঙ্গুরের ১৪ টি ফলের নমুনায় ফরমালিনের উপস্থিতি পরীক্ষা করে ফরমালিন পাওয়া যায় নি।
একইসাথে উক্ত দোকানগুলির ওজন পরিমাপ যন্ত্র পরিমাপ করে সঠিক পাওয়া যাওয়ায় আগামী ০৭ দিনের মধ্যে ভেরিফিকেশন সনদ গ্রহণের জন্য বলা হয়। মেসার্স হাকিম স্টোর, মেসার্স মাহমুদ স্টোর, মেসার্স হক স্টোর, মেসার্স মোহাম্মদীয় স্টোর, জহির সুপার শপ, বাস স্ট্যান্ড, সদর, কক্সবাজার এর ওজনযন্ত্র পরিমাপে সঠিক পাওয়া যায় এবং ভেরিভিকেশন সনদ থাকায় ধন্যবাদ জানানো হয়। একইসাথে নাম ঠিকানা বিহীন পণ্য বিক্রয় বিতরণ থেকে বিরত থাকার জন্য বলা হয়। মেসার্স হক ব্রিকস, পূর্ব খুরুলিয়া, সদর, কক্সবাজার; মেসার্স এম এন্ড এ ব্রিকস, সদর, কক্সবাজার ও মেসার্স নিপা ব্রিকস, সদর, কক্সবাজার এর ক্লে-ব্রিকস (ইট) পণ্যের অনুকূলে সিএম সনদ গ্রহণের জন্য বলা হয়।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআই জেলা অফিস কক্সবাজার এর জনাব শেখ মাসুম বিল্লাহ, সহকারী পরিচালক (রসায়ন), মোঃ শহিদুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) এবং এজাম উদ্দীন,পরীক্ষক (রসায়ন)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *