পবিত্র রমজান উপলক্ষে পণ্যের গুনগত মান নিশ্চিত করতে বিএসটিআই এর চট্টগ্রাম বিভাগীয় কার্যলয়ের উদ্দ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজান উপলক্ষে পণ্যের গুনগত মান নিশ্চিত করতে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর চট্টগ্রাম বিভাগীয় কার্যলয়ের উদ্দ্যোগে কর্ণফুলী এলাকায় সোমবার ৩ এপ্রিল, মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক বিস্কুট ও কেক পণ্য বিএসটিআই’র সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত অবৈধভাবে বিক্রি, বিতরণ ও বাজারজাত ও বিএসটিআই-এর লোগো ব্যবহারের অপরাধে ফ্রেশওয়ে ফুড এন্ড বেভারেজ , তোতার বাপের হাট, চরপাথরঘাটা, কর্ণফুলী, চটগ্রাম নামক প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে মোড়কজাত সনদ না থাকায় আরো ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও, ব্রীজঘাট, কর্ণফুলী এলাকায় শফী সওদাগরের মাংসের দোকান কে ওজনে কম দেওয়ায়র কারণে৷ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ‘ওজন ও পরিমাপ আইন-২০১৮’ অনুসারে একটি মামলা দায়ের করা হয় এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পীযুস কুমার চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), কর্ণফুলী, চটগ্রাম এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা নূরে আলম ফিরোজ, ফিল্ড অফিসার (সিএম) সজীব চৌধুরী , পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *