পণ্যের মান নিয়ন্ত্রণে রাজধানীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২টি প্রতিষ্ঠান কে ৫০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত রাজধানী

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার ৪ এপ্রিল রাজধানীর রমনা থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এপিবিএন-৫ এর সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে কাপড়ের রং এর স্থায়ীত্বের উপর বিএসটিআই এর লাইসেন্স না নিয়ে ব্যবসা করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ মোতাবেক স্বদেশ পল্লী, ফরচুন শপিং কমপ্লেক্স, নীচতলা, মালিবাগ, ঢাকা প্রতিষ্ঠানটিকে টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং একই অপরাধে অপর একটি প্রতিষ্ঠান ডি. এফ পয়েন্ট, ৪৩, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক, মালিবাগ, মৌচাক, ঢাকা প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

উল্লেখিত প্রতিষ্ঠান দুটিকে উল্লিখিত আইনে সর্বমোট টাকা ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়াও খিলগাঁও তালতলা সিটি কর্পোরেশন সুপার মার্কেট বাজারে মাছ-মাংসের দোকান, চালের আড়ৎ, কাঁচাবাজার, মাছের বাজারসহ ইফতার সামগ্রীর দোকানসমূহে মনিটরিং করা হয়।
দোকানসমূহে ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ করার বিষয়ে বিএসটিআই অফিসে দ্রুত যোগাযোগ করার জন্য পরামর্শ প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ রাশেদ আল মামুন, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা এবং মোঃ মামুনুর রশীদ, পরীক্ষক (মেট্রোলজি), বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।

এছাড়াও অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআই এর ঢাকা অফিসের মোঃ খালেদ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ শহীদুল আলম, ফিল্ড অফিসার (সিএম)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *