রমজান মাসে আন্দোলনের নামে বিএনপি মানুষের কষ্ট বাড়ানোর পাঁয়তারা করছে ———বাহাউদ্দিন নাছিম

Uncategorized বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

আমিনুর রহমান বাদশা : বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, রমজান মাস হলো সংযমের মাস। বাংলাদেশের ইতিহাসে রমজান মাসে কোন রাজনৈতিক দল আন্দোলন সংগ্রাম করে মানুষের ভোগান্তি সৃষ্টি করেছে এমন কোন নজির নেই।অথচ বিএনপি নামক রাজনৈতিক দল ও তাদের সহযোগীরা যারা ধর্মের নামে রাজনীতি করে অথচ ধর্মের কোন শিক্ষা তাদের মধ্যে নেই। তারা আন্দোলনের নামে কর্মসূচি পালন করে দুর্ভোগ ও ভোগান্তি সৃষ্টি করছে। তারা বাংলাদেশের ৫২ বছরের ইতিহাসকে নষ্ট করে এই রমজানে আন্দোলন করছে। মানুষের কষ্ট লাঘব করার কোন চেষ্টাই তাদের মাঝে নেই। তারা আন্দোলনের নামে মানুষের কষ্ট বাড়ানোর পাঁয়তারা করছে।


বিজ্ঞাপন

মঙ্গলবার ( ৪ এপ্রিল) বিকেলে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত মিরপুর-১০ নম্বর গোলচক্কর এর ফলপট্টিতে গরীব, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বক্তব্যের শুরুতেই বঙ্গ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের জন্য বাহাউদ্দিন নাছিম দুঃখ প্রকাশ করেন। তিনি সকলের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন।

তিনি বলেন, একদিকে ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ অন্যদিকে করোনা মহামারীর কারণে অর্থনৈতিক সংকট।সারা বিশ্ব এসব সংকটের ভিতর দিয়ে অতিবাহিত হলেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সংকট কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি, যার অনেক উদাহরণ দেয়া যায়। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আদর্শে পরিচালিত হয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন গুলো। আমাদের রাজনীতি অসহায় মানুষের জন্য।

বাহাউদ্দিন নাছিম বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে এটা আমরা স্বীকার করি। এর জন্য কিছু মানুষ কষ্টে আছে আমরা তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমাদের নেত্রীর নির্দেশে আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি। বিএনপি আন্দোলনের নামে মানুষকে কষ্ট দিচ্ছে। আমরা শান্তির জন্য রাজনীতি করি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। অনেক জিনিসেরই দাম কমে এসেছে। আরো কমানোর জন্য আমরা চেষ্টা করছি। মাননীয় প্রধানমন্ত্রী যে সকল ব্যবসায়ী পণ্যের দাম বৃদ্ধি করছে তাদের সিন্ডিকেটদের হুঁশিয়ারি দিয়েছেন, ব্যবস্থা নিচ্ছেন।

তিনি বলেন, দেশের এই অবস্থাতেও বিএনপি-জামাত ফাইভ স্টার হোটেলে রাজকীয়ভাবে ইফতারের আয়োজন করে। অথচ আমরা ইফতারের আনুষ্ঠানিকতা বাদ দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। অসহায় মানুষের জন্য আমরা কাজ করার চেষ্টা করছি। ধর্মের মূল্যবোধের প্রতি আমাদের রয়েছে শ্রদ্ধা। আমরা মানুষের জন্য রাজনীতি করি। আমাদের উন্নয়ন, গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করতে যে কোন অপশক্তিকে প্রতিহত করতে হবে। দুর্নীতিবাজদের দেশের উন্নয়ন দেখলে গায়ে জ্বালা ধরে যায়। এরা মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে না। এরা বাংলাদেশের অগ্রগতিকে থামিয়ে দেয়ার চেষ্টায় লিপ্ত থাকে। এদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ-এর ভারপ্রাপ্ত সভাপতি শাহে আলম মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য নির্মল কুমার চ্যাটার্জী, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ-এর ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ম. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ মাহবুবুল হাসান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুল সহ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *