জগন্নাথপুরের রানীগঞ্জ -হলিকোনা ভায়া স্বজনশ্রী সড়কের কাজে ধীরগতি জনদুর্ভোগ চরমে

Uncategorized অন্যান্য


রিয়াজ রহমান,জগন্নাথপুর (সুনামগঞ্জ) থেকে ঃ জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ-হলিকোনা ভায়া স্বজনশ্রী সড়কটি দীর্ঘদিন যাবত চলাচলের অনুপযোগী হওয়ার কারনে চরম ভোগান্তিতে পড়েছিলেন এলাকার জনসাধারন।

জনসাধারনের ভোগান্তি লাগবে সরকার জগন্নাথপুর উপজেলা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে সড়কের কাজের টেন্ডার প্রদান করলে কার্যাদেশ পায় এ এ এ আর জেভি নামের ঠিকাদারি প্রতিষ্ঠান।

২০২১ সালে ৪ কোটি ৯৮লাখ টাকা ব্যায়ে ৩ কিলোমিটার সড়কের কাজ শুরু করে ঠিকাদার। ২০২২ সালের ৩০ আগষ্ট কাজ শেষ করার কথা থাকলে ও ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলায় এখনো কাজটি সম্পন্ন হয়নি। এমনকি ৬/৭ যাবত কাজ বন্ধ করে দিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান।

কাজ বন্ধ করার পর থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রোপাইটার আতিকুর রহমানের সাথে জগন্নাথপুর প্রকৌশলী কার্যালয়ের কোন প্রকার যোগাযোগ নেই বলে সংশ্লিষ্ঠ অফিস সূত্র জানায়।

স্বজনশ্রী এলাকার বিশিষ্ঠ ব্যবসায়ী শাহ আলম জানান, ঠিকাদেরর অবহেলার কারণে আমরা দীর্ঘদিন ধরে ভোগান্তির মধ্যে রয়েছি। বর্তমানে এ সড়ক দিয়ে পায়ে হেঁেট চলাচল করাও কঠিন হয়ে দাঁড়িয়েছে।

শিক্ষানুরাগী মহসিন আহমদ মামুর জানান, রানীগঞ্জ-হলিকোনা ভায়া স্বজনশ্রী সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর পাশাপাশি জনসাধারণ চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে প্রতিনিয়ত।

উপজেলা প্রকৌশলী সোহরাব হোসেন জানান, গত বছরের সেপ্টেম্বর থেকে ঠিকাদার আতিকুর রহমানের সাথে আমরা কোনভাবেই যোগাযোগ করতে পারছিনা।

ঠিকাদার আতিকুর রকমান ও আমাদের সাথে কোন যোগাযোগ নেই। কাজ সমাপ্ত না হওয়ায় এলাকার মানুষ চরম ভোগান্তিতে রয়েছে। এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন কর্তপক্ষকে লিখিত ভাবে অবিহিত করেছি।

এলাকাবাসী সড়কটি দ্রুত সংস্কার করতে সরকারের ব্যবস্থা গ্রহনের জন্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সহ সংশ্লিষ্ঠ কর্তপক্ষের সু-দৃষ্ঠি কামনা করছেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *