বাড়ী দখল ও প্রতারনার মামলায় শাহজাহান শহীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক: বাড়ি দখল,প্রতারনা ও জালিয়াতির মামলায় সৈয়দ শাহজাহান শহীদ(পিতা-মৃত আব্দুল গনি,মাতা-লতিফা বেগম,ঠিকানা-৩২৩/১-এ দক্ষিণ গোড়ান,খিলগাঁও,ঢাকা) ও তার মেয়ে আলিফ শাহরিন তাসমিয়া এবং জামাতা শেখ বেলাল আহমেদ জয়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে মেট্রোপলিটান মেজিস্ট্রেট আদালত-২৮,চীফ মেট্রোপলিটান মেজিস্ট্রেট কোর্ট,ঢাকা। ৪ এপ্রিল-২৩ তারিখে মেট্রোপলিটান মেজিষ্ট্রেট শফি উদ্দিন এই আদেশ জারি করেছেন।মামলা নং-সিআর ৩৫৪/২২,বাদী ফারহানা রশীদ। আদালত খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে হুকুম তামিল করার জন্যে আদেশ প্রদান করেন। প্রধান আসামী সৈয়দ শাহজাহান শহীদ পলাতক এবং মেয়ে আলিফ শাহরিন তাসমিয়া এবং জামাতা বেলাল আহমেদ জয় আগাম জামিন নিয়েছেন বলে জানাগেছে।


বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, মরহুম হারুনুর রশীদের মালিকানাধীন ঢাকার খিলগাঁও থানাধীন গোড়ানে অবস্থিত ২৩২/১এ হোল্ডিংস্থ ফাহমিদ ম্যানশন দখলের অভিযোগ পাওয়া গেছে সৈয়দ শাহজাহান শহীদ ও তার মেয়ে আলিফ শাহরিন তাসমিয়া এবং জামাতা বেলাল আহমেদ জয়ের বিরুদ্ধে। ফলে মরহুম হারুনুর রশীদের স্ত্রী ফারহানা রশীদ দুই নাবালক সন্তান নিয়ে চরম নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছেন। ঘটনার সত্যতা স্থানীয় কাউন্সিলর আনিসুর রহমান সহ এলাকার সকল স্থায়ী বাসিন্দাগণ স্বীকার করেছেন।

সরেজমিন তদন্তে জানাযায়, বাড়ির মালিক মরহুম হারুনুর রশীদের সম্পর্কে ভায়রা হন এই সৈয়দ শাহজাহান শহীদ। আত্মীয়তার সুবাদে হারুনুর রশীদের বাড়িতে ভাড়াটিয়া হিসাবে থাকতে শুরু করেন সৈয়দ শাহজাহান শহীদ। হারুনুর রশীদের মৃত্যুর পর তার মৃত প্রথম স্ত্রী মিনারা রশীদ ; সৈয়দ শাহজাহান শহীদ এর প্রথম স্ত্রী হেনা চেীধুরী-কে বাড়ির অর্ধেক ”হেবা দান” করে গেছেন-মর্মে জাল দলিল করে বাড়ির অর্ধেক দখল করে রেখেছেন এবং ভাড়া প্রদান বন্ধ করে দেন।

যদিও জাল হেবা দলিলের বিরুদ্ধে ফারহানা রশীদ মামলা করলে আদালত হেবা দলিল বাতিল করে দিয়েছেন। সম্প্রতি ফারহানা রশিদ প্রতারক সৈয়দ শাহজাহান শহীদ ও তার মেয়ের জামাতা বেলাল আহমেদ জয়ের বিরুদ্ধে প্রতারনার অভিযোগ এনে একটি ফৌজদারি মামলা দায়ের করেছেন। অভিযোগ অনুসন্ধান করে রিপোর্ট দিয়েছে পিবিআই।

অন্যদিকে উল্টো মরহুম হারুনুর রশীদের দ্বিতীয় স্ত্রী ফারহানা রশীদ এর বিরুদ্ধে নানা মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছেন। মাদকাসক্ত জামাতা বেলাল আহমেদ জয় সন্ত্রাসীদের দিয়ে নানা হুমকি দিচ্ছেন। ফলে শিশু পুত্রদের নিয়ে তিনি চরম নিরাপত্তাহীনতায় বসবাস করছেন। আবার সৈয়দ শাহজাহান শহীদ নিজের দু’ই মেয়ের(শাওন এবং সিনথিয়া) মধ্যে এক মেয়েকে(সিনথিয়া-বর্তমানে স্বামীর সাথে লন্ডনে বাস করছেন) মরহুম হারুনুর রশীদের মেয়ে দেখিয়ে বাড়ির আরো অংশ দখল নেয়ার চেষ্টা করছেন। যদিও সিনথিয়া কখনো সম্পদের মালিকানা দাবি করেন নি বলে ফারহানা রশীদ জানিয়েছেন।

এই প্রতিবেদককে তিনি আরো বলেন,সম্পদ বাগিয়ে নেয়ার জন্যে তার মেয়েকে হারুন রশীদের মেয়ে দাবি করছেন অথচ হারুনুর রশীদ মৃত্যুর পূর্বে দীর্ঘ দিন হাসপাতালে ভর্তি ছিলেন কিন্ত দেখতে আসেনি। আজ পর্যন্ত কবর দেখতেও আসেনি। সিনথিয়াকে হারুনের মেয়ে হিসেবে ওয়ারিশ সনদ আনতে গেলে কাউন্সিলর তা দেননি। কারন কাউন্সিলর জানেন সিনথিয়া হারুনুর রশীদের মেয়ে নয়। সিনথিয়ার ডিএনএ টেস্ট করার দাবি জানান তিনি।
অন্যদিকে প্রতারনা দখলদারিত্বের এখানেই শেষ নয়।

হারুনুর রশীদের মালিকানাধীন ৩২৩ ফায়দাবাদ, ওয়ার্ড-৪৭,সেকটর- ৮,উত্তরা,ঢাকা- হোল্ডিংস্থ প্রায় ১২ কাঠা জমিও সৈয়দ শাহজাহান শহীদ দখলে নিয়েছেন। এনিয়ে স্থানীয় কাউন্সিলর শালিসি বিচারের আয়োজন করলে ফারহানা রশীদ উপস্থিত থাকলেও শাহজাহান শহীদ উপস্থিত ছিলেন না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *