চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা

পিংকি জাহানারা: খুলনার ডুমুরিয়ার ৯ নং সাহস ইউনিয়নের চেয়ারম্যান মোল্লা মোঃ মাহাবুব রহমানের বিরুদ্ধে বটিয়াঘাটা হরিণটানা থানার অন্তর্গত কৃষ্ণনগর মৌজার ১ একর ক্রয়কৃত সম্পত্তি জবর দখলের চেষ্টা এবং জীবন নাশের হুমকি প্রদান করার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে আজ বেলা সাড়ে ১১ টায় খুলনা প্রেসক্লাব হুমায়ুন কবির বালু মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

সংবাদ সম্মেলন ভুক্তভোগী মোঃ শফিকুল ইসলাম সুমন জানান, খুলনা জেলার বটিয়াঘাটা থানা হাল থানা-হরিণটানা অন্তর্গত কৃষ্ণনগর মৌজায় অবস্থিত সি. এস খতিয়ান নং ১০৪, এস, এ খতিয়ান নং-১৮ এস,এ দাগ নং-৫১৭, আর,এস দাগ নং-১০৬৩, জমি ২.০৯ একর জমির মধ্য হইতে ০.৭৫ একর, আর,এস দাগ নং-১০৬৫ নং জমির পরিমান ০.৪৩ একর মধ্যে ০.২৫ একর একুনে (০.৭৫ + ০.২৫) ১.০০ একর জমি যাহার পৃথক খতিয়ান নং ৩৬২২ নং হইতেছে। উক্ত তপশীল ভূক্ত জমি আমি বিগত ৩০ মার্চ, ২০২৩ তারিখে ৩০৭৯ নং হাসমত সানার নিকট হইতে পাওয়ার অব এ্যাটর্নী দলিল মূলে যাবতীয় ক্ষমতাসহ আমমোক্তার নিযুক্ত হই।

উক্ত জমাজমি আমি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত খুলনাতে এম.পি-২৭৬/২০২৩(লবনচরা) ধারা-ফৌঃ কাঃ বিধির ১৪৪/১৪৫ ধারা মোতাবেক আদেশ প্রাপ্ত হই। কিন্তু মাহবুব মোল্যা, পিতা- মতি আলী মোল্যা,
ব্যাংক কোয়াটার গলি, গল্লামারী, থানা-খুলনা সদর, জেলা খুলনা উক্ত স্বামীর বিবাদী পক্ষ মহামান্য আদালতের আদেশ অমান্য করিয়াছে। উপরোক্ত বিবাদী সহ অজ্ঞাতনামা আরও অনেকে আমি বাদী মোঃ শফিকুল ইসলাম সুমন। আমাকে বিভিন্ন প্রকার হুমকি ধামকি প্রদান করিতেছে। সর্বশেষ গত সোমবার ১০ এপ্রিল, ১০ টা ৩০ মিনিটের সময় আমি আমার নিজ অফিস নিজ খামার হইতে বাড়ি ফেরার পথে অগ্রনী ব্যাংক কোয়ার্টার গলির সামনে বিবাদী সহ অজ্ঞাতনামা আরও অনেকে মটর সাইকেল যোগে আমার গাড়ীর পথ রোধ করে এবং আমার জামার কলার ধরিয়া গাড়ী থেকে নামিয়ে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে আমাকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে।

তখন আমি ভয়ে চিৎকার, চেঁচামেচি করলে আশেপাশের লোকজন উপস্থিত হয় যথা,কাজী রিয়াজ, পিতা-কাজী জাহাঙ্গীর আলামিন, পিতা-আবুল হোসেন এবং মিলন কাজী, পিতা-ওহাব কাজী সহ আরও অনেক আমাকে তাদের হাত থেকে রক্ষা করে। তারা তৎক্ষনাৎ ঘটনাস্থল
ত্যাগ করিবার সময় বলে যে উক্ত তপশীল ভূক্ত জমিতে যাবি না, গেলে তোকে জীবনে শেষ করে ফেলব এবং তোর লাশ গুম করে দেবো। এমতাবস্থায় আমি উক্ত বিবাদী এবং তার ভাড়া করা সন্ত্রাসীদের দ্বারা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগিতেছি। তাহার বিরুদ্ধে আমি খুলনা থানায় একটি সাধারণ ডায়েরি করেছি যার নম্বর-৬৫৯।

তিনি আরো জানান, তাহারা যে কোন সময় আমার এবং আমার পরিবারের জান ও মালের ক্ষয়ক্ষতি করিতে পারে। মাহবুব মোল্লা ঐ এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী এবং ভূমিদস্যু। মাহাবুব জামাত শিবির গোলাম পরোয়ারের অর্থ যোগান দাতা এবং শিবিবরে পেশি শক্তির জোরে ডুমরিয়া ৯ নং ইউনিয়নের চেয়ারম্যান ও সরকার বিরোধী নাশকতার মালার আসামী, ডুমরিয়া উপজেলা বিভিন্ন সাধারন নিরীহ মানুষের জমি দখল করে বিক্রি করে দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া শে-র এ বাংলা রোড সংলগ্ন দরগাপাড়া প্রধান সড়কে মাহাবুবের যে অফিস ও মার্কেটি রয়েছে সেটা লন্ডন প্রবাসি রাবেয়া হাসান, স্বামী-মুঞ্জুর হাসানের সম্পত্তি। উক্ত সম্পত্তি মাহাবুব জবর দখল করে নিয়েছে। এছাড়া চেয়ারম্যান মাহবুবুর রহমান এর সন্ত্রাসী বাহিনী দ্বারা এক যুবলীগ নেতকে মারাত্ব ভাবে আহত করে।

এছাড়াও ডুমুরিয়ার ৯নং সাহস ইউনিয়নের চেয়ারম্যান মোল্লা মোঃ মাহবুবুর রহমান এর সন্ত্রাসী বাহিনী গত বছর সাহস ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগ এর অফিস ভাংচুর করে সেই খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করায় তখন সাহস ইউনিয়ন যুবলীগের সদস্য খলিল গাজী এর উপর পূর্বপরিকল্পিতভাবে তাকে হত্যার উদ্দেশ্যে সেই সময় সন্ত্রাসী হামলা চালায়। ভূমি দস্যু মাহাবুব বিএনপি এর সক্রিয় নেতা, তার সন্ত্রাসী কর্মকান্ডে এলাকার মানুষ অতিষ্ট। সে এলাকার নির্বাচিত চেয়ারম্যান হয়েও ইউনিয়ন পরিষদের কোন কার্যক্রমে তাকে দেখা যায় না। খুলনার ভূমি দখল, চাঁদাবাজী ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে দীর্ঘদিন ধরে। মাহাবুব এবং তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে সাধারণ মানুষ কথা বলতেও ভয় পায়।

উক্ত জমাজমি আমি অতিরিক্ত জলা ম্যাজিস্ট্রেট আদালত, খুলনা তে এম.পি-২৭৬/২০২৩ (লবনচরা) ধারা-ফৌঃ কাঃ বিধির ১৪৪ ১৪৫ ধারা মোতাবেক আদেশ বাদী পক্ষ মহামান্য আদালতের আদেশ অমান্য করেছে।
এ বিষয়ে গতকাল মঙ্গলবার ১১ এপ্রিল,বাদীপক্ষ মোঃ শফিকুল ইসলাম সুমন খুলনা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরি নং-৬৫৯ বিপি-৭৯০১০৪৮০৯৬
চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু মাহাবুব তার সহযোগীদের দ্রুত আটক করে বিচারের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনী ও দেশবাসীর নিকট তুলে ধরার জন্য বিনীত অনুরোধ জানান ভুক্তভোগী মোঃ শফিকুল ইসলাম সুমন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *