পণ্যের মান নিয়ন্ত্রণে রাজধানীর রামপুরায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ১২ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত রাজধানী

নিজস্ব প্রতিবেদক : বুধবার ১২ এপ্রিল রাজধানীর রামপুরা থানা এলাকায় এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ১টি‌ প্রতিষ্ঠান রসিকলাল সুইটস, ৪০০/বি,মালিবাগ, চৌধুরীপাড়া, ঢাকা প্রতিষ্ঠানটিকে বিএসটিআই সিএম লাইসেন্স না নিয়ে ঘি এবং দই পণ্য দুটি বিক্রি ও বাজারজাত করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন ২০১৮ অনুসারে টাকা ১০,০০০ (দশ হাজার) টকা জরিমানা প্রদান করা হয় এবং একই অপরাধে পণ্য মোড়কজাতকরণ সনদ না নিয়ে পণ্য দুটি বিক্রি এবং বাজারজাত করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে টাকা ২,০০০ (দুই হাজার) টাকা জরিমানা প্রদান করা হয়।
উপরোক্ত প্রতিষ্ঠানটিকে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট টাকা ১২,০০০ (বার হাজার)টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

এছাড়াও একই এলাকায় অবস্থিত কেক টাউন, ডিআইটি রোড, রামপুরা, ঢাকা প্রতিষ্ঠানটিকে বিএসটিআই এবং পণ্য মোড়জাতকরণ সনদ গ্রহণ করায় ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং অপর একটি প্রতিষ্ঠান সততা বেকারি এন্ড সুইটফুড, ১০৯২, মালিবাগ চৌধুরীপাড়া, ঢাকা-১২১৯ প্রতিষ্ঠানটিকে বিএসটিআই সিএম লাইসেন্স এবং পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণের বিষয়ে বিএসটিআই অফিসে যোগাযোগের জন্য পরামর্শ প্রদান করা হয়। এছাড়াও দোকানটিতে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পণ্য ফেস ক্রিম নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট কামিজ ফাতেমা লিজা এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা জেব উন-নেছা, ফিল্ড অফিসার (সিএম), এবং সোহানুর রহমান, পরীক্ষক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।
এছাড়াও উক্ত মোবাইল কোর্টের সার্বিক সহযোগিতায় ছিলেন মোঃ মোশাররফ হোসেন, পরিদর্শক (মেট্রোলজি)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *