অল্প দামে ডলার বিক্রির প্রলোভনে ছিনতাই চক্রের সদস্য৷ পিবিআই এর হতে গ্রেফতার

Uncategorized অপরাধ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : অল্প দামে ডলার বিক্রয়ের প্রলোভন দিয়ে ছিনতাইয়ের ঘটনায় জড়িত সংঘবদ্ধ ডলার ছিনতাই চক্রের সদস্য কিশোরগঞ্জ সদর থানার চৌদ্দশত বোড বাজার এলাকা থেকে মোঃ জাহের উদ্দিনকে (৪৫) গ্রেফতার করেছে পিবিআই, কিশোরগঞ্জ। তার কাছ থেকে ছিনতাইকৃত নগদ ৬,৯০,০০০ (ছয় লক্ষ নব্বই হাজার) টাকা এবং ২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন

ভুক্তভোগী মোঃ সুমন মিয়া পিতা-মোঃ ওমর আলী, সাং-হরিশ্যামা, থানা-মাধবপুর, জেলা-হবিগঞ্জ বাদী হয়ে কিশোরগঞ্জ সদর থানার মামলা নং-৪১, তারিখ-২৯/১২/২০২২, ধারা-৩৯২/৫০৬(২) পেনাল কোড আইনে মামলা দায়ের করে। এজাহারে বলা হয়, ২৬ ডিসেম্বর ২০২২ খ্রিঃ তারিখে আসামিরা তার এবং তার পিতার নিকট হতে নগদ ৭,৮০,০০০/-(সাত লক্ষ আশি হাজার) টাকা, ০১ টি VIVO Y-20 মোবাইল ফোন ও ০১ টি VISION মোবাইল ফোন জোর পূর্বক ছিনিয়ে নিয়েছে।

মামলা রুজু হওয়ার পর হইতে পিবিআই, কিশোরগঞ্জ জেলার ক্রাইমসিন টিম ঘটনাস্থল পরিদর্শন করত ছায়া তদন্ত অব্যাহত রাখে। পরবর্তীতে মামলাটি পিবিআই সিডিউলভূক্ত হওয়ায় পিবিআই, কিশোরগঞ্জ মামলাটি গত ৩১ ডিসেম্বর ২০২২ সালে অধিগ্রহন করত এসআই (নিঃ)/মোঃ আফতাবুজ্জাম তদন্তভার গ্রহণ করেন।

পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর দিক-নির্দেশনায় এবং পিবিআই, কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ শাহাদাত হোসেন, পিপিএম এর তত্ত্বাবধানে তদন্তকারী কর্মকর্তার নেতৃত্বে পিবিআই, কিশোরগঞ্জের চৌকস তদন্ত টীম কিশোরগঞ্জ সদর থানার চৌদ্দশত বোড বাজার এলাকা থেকে মামলার ঘটনার সাথে জড়িত সন্দেহে আসামী মোঃ জাহের উদ্দিন (৪৫) কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোঃ জাহের উদ্দিন (৪৫) জানায় যে, সে, মামুন মিয়া, আহাদ ও পট্টু মিয়া পরস্পর বন্ধু। তাদের একটি সংঘবদ্ধ ডলার ব্যবসা ও ছিনতাইয়ের সিন্ডিকেট রয়েছে। সিন্ডিকেটের মাধ্যমে তারা র্দীঘদিন থেকে ডলার ব্যবসার নাম করে ছিনতাই করে আসছে।

গত ২২ ডিসেম্বর ২০২২ সালে আসামী মোঃ জাহের উদ্দিন অত্র মামলার বাদী মোঃ সুমন মিয়ার(২৭) সাথে সাক্ষাত করে স্বল্প দামে ডলার বিক্রি করবে বলে প্রলোভন দেখিয়ে তাকে ৫,০০০ টাকার বিনিময়ে ১০০ ডলার প্রদান করে। পরবর্তীতে মোঃ সুমন মিয়া আরো ডলার কেনার জন্য মোঃ জাহের উদ্দিন এর সাথে যোগাযোগ করলে মোঃ জাহের মিয়া উক্ত  মামলার বাদী মোঃ সুমন মিয়া কে ৭,০০,০০০ (সাত লক্ষ) টাকা নিয়ে কিশোরগঞ্জ জেলা চৌদ্দশত এলাকায় আসতে বলে। মোঃ জাহের উদ্দিন এর কথামত অত্র মোঃ সুমন মিয়া তার বাবা সহ গত ২৬ ডিসেম্বর  ২০২২ সালে  কিশোরগঞ্জ  জেলা চৌদ্দশত বোর্ড বাজার এলাকায় আসলে আসামী জাহের উদ্দিন তাদেরকে নিয়ে একটি সিএনজি যোগে অত্র মামলার ঘটনাস্থলে পৌছিলে পূর্ব-পরিকল্পনা অনুযায়ী অত্র মামলার অপরাপর আসামী মামুন মিয়া, আহাদ ও পট্টু মিয়া সিএনজির গতিরোধ করে।

পরবর্তীতে মোঃ জাহের উদ্দিন সহ মামুন মিয়া, আহাদ ও পট্টু মিয়া মামলার বাদী ও তার পিতাকে ভয়ভীতি ও প্রাননাশের হুমকি প্রদান করে তাদের কাছ থেকে  নগদ ৬,৯০,০০০ (ছয় লক্ষ নব্বই হাজার) টাকা, ১ টি VIVO Y-20 মোবাইল ফোন ও ০১ টি VISION মোবাইল ফোন ছিনাইয়া নেয়। তাকে  আদালতে সোর্পদ্দ করা হয়েছে।

এ বিষয়ে পিবিআই, কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ শাহাদাত হোসেন, পিপিএম জানান যে, থানায় মামলা রুজু হওয়ার পর আমরা ঘটনার বিষয়ে ছায়া তদন্ত শুরু করি। মামলাটি পিবিআই সিডিউলভূক্ত হওয়ায় আমরা মামলাটি অধিগ্রহন করি। তথ্য প্রযুক্ত ও গোয়েন্দ তথ্যের ভিত্তিতে ঘটনার সাথে জড়িত সন্দেহে আসামী মোঃ জাহের উদ্দিন কে গ্রেফতার করি। প্রথমিক জিজ্ঞাসাবাদে আসামী জাহের উদ্দিন ঘটনার সাথে জড়িত থানার বিষয়টি স্বীকার করে। তাকে আদালতে সোর্পদ্দ করা হলে সে  আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *