লোহাগড়ায় বেশি দামে মিষ্টি বিক্রির অভিযোগে,সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

Uncategorized অন্যান্য অপরাধ আইন ও আদালত

মো:রফিকুল ইসলাম,নড়াইলঃ
নড়াইলের লোহাগড়া উপজেলা’র লক্ষীপাশা চৌরাস্তা মোল্লা সুইটস্ এর প্রোপাইটার মনিরুজ্জামান তিনি অতিরিক্ত দামে মিষ্টি বিক্রি করছে অভিযোগ পেয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে ভিডিও ধারণ করতে গেলে
স্থানীয় সাংবাদিক আজিজুর বিশ্বাসের উপরে
হামলার করে এবং মোবাইল ও সোনার চেইন ছিনিয়ে নিয়ে যায় মিষ্টি ব্যবসায়ী মনিরুজ্জামান ও তার কর্মচারী’রা। জানা যায় (২১ এপ্রিল) রাত আনুমানিক ১০ টার দিকে এঘটনা ঘটে। এসময় লোহাগড়া পুলিশ ছিনতাইকারী মিষ্টি ব্যবসায়ীর কাছ থেকে সাংবাদিকের মোবাইল ফোন উদ্ধার করে দিলেও ১২ আনা ওজনের ১ টি সোনার চেইন ফেরত দিতে পারেন নি,বলে অভিযোগ সাংবাদিক আজিজুর বিশ্বাসের। জানা যায়,মিষ্টি ব্যবসায়ী মনিরুজ্জামান তার মিষ্টির দোকানে ছিলেন,তখন সাংবাদিক আজিজুর বিশ্বাস মিষ্টি ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে ওই দোকানে গিয়ে মিষ্টির দাম জিজ্ঞাসা করে এবং তার মোবাইল ফোন দিয়ে ভিডিও করতে গেলে মিষ্টি ব্যবসায়ী মনিরুজ্জামানসহ তার সাথে থাকা আরো ২/৩ জন ক্ষিপ্ত হয়ে সাংবাদিক আজিজুর বিশ্বাসের উপর হামলা করে তাকে গুরুতর আহত করে মোবাইল ফোন ও সোনার চেইন ছিনিয়ে নিয়ে যায়। সাংবাদিক আজিজুর বিশ্বাস বলেন,পাশের অন্যান্য মিষ্টি দোকানে কেজি দরে ৩০/৪০ টাকা কম দামে মিষ্টি বিক্রি হচ্ছে মিষ্টি,আর মোল্লা সুইটস্ কে বেশি দামে মিষ্টি বিক্রি করছেন সেটা জানতে চাইলে মিষ্টি ব্যবসায়ী মনিরুজ্জামান ভিডিও না করার জন্য হাত উঠিয়ে থাবা দিয়ে মোবাইল ফোন টি ছিনিয়ে নেয়,পরবর্তীতে স্থানীয় একজন থেকে মোবাইল ফোন টি সাংবাদিক আজিজুর বিশ্বাস কে ফেরত দেয়।
পুনরায় সাংবাদিক আজিজুর বিশ্বাস মিষ্টি দোকানের ভিডিও ধারণ করতে গেলে লোহাগড়ার বিএনপি নেতা শিবলুর হুকুমে মিষ্টি ব্যবসায়ী মনিরুজ্জামানসহ আরো ২/৩ জন মিলে সাংবাদিক আজিজুর বিশ্বাসের উপর হামলা চালিয়ে আহত করে মোবাইল ফোন ও সোনার চেইন ছিনিয়ে নিয়ে যায়। এসময় লোহাগড়া থানা পুলিশের এসআই বাচ্চু ঘটনা স্থলে এসে ওই দোকানদারের কাছ থেকে মোবাইল ফোন উদ্ধার করে সাংবাদিক আজিজুর বিশ্বাসকে ফেরত দেয়, এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে,তবে চেইন ফেরত দিতে পারেনি। এঘটনায় সাংবাদিক সমাজ এহেন নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদসহ প্রশাসনের কাছে বিচারের জোঁর দাবি জানান। এবিষয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ নাসির উদ্দীন এর সাথে কথা হলে তিনি বলেন,ঘটনা শুনেছি অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *