মোঃ শাহরিয়ার আলম, এমপি কর্তৃক পররাষ্ট্র প্রতিমন্ত্রী এইচ.ই.এর সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ মোঃ শাহরিয়ার আলম, এমপি কর্তৃক পররাষ্ট্র প্রতিমন্ত্রী এইচ.ই.এর সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেন।

গতকাল রবিবার ৩০ এপ্রিল বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় লুক্সেমবার্গের উন্নয়ন সহযোগিতা ও মানবিক বিষয়ক মন্ত্রী মিঃ ফ্রাঁসোয়া ফেয়ট।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার স্বাগত বক্তব্যে বলেন, ১৯৭২ সালের ফেব্রুয়ারিতে লুক্সেমবার্গ বাংলাদেশের স্বাধীনতাকে স্বীকৃতি দিয়েছিল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী জেভিয়ার বেটেলের মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ল্যান্ডমার্কে মতবিনিময়ের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। গত বছর দুই বন্ধুপ্রতীম দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ তম বার্ষিকী উপলক্ষে।

তিনি বাংলাদেশের অরক্ষিত জনগোষ্ঠী, বিশেষ করে উত্তরের জেলার চর এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তার অব্যাহত কর্মসূচির জন্য লাক্সেমবার্গ সরকারকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ এবং লুক্সেমবার্গ জাতিসংঘ এবং এএসইএম সহ বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে ঘনিষ্ঠভাবে কাজ করছে তা তুলে ধরে মাননীয় প্রতিমন্ত্রী রোহিঙ্গা সংকট মোকাবেলায় ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ এবং অন্যান্য আন্তর্জাতিক ফোরামে লুক্সেমবার্গের মানবিক ও রাজনৈতিক সমর্থনের প্রশংসা করেন।

এইচ ই ফ্রাঁসোয়া ফেয়োট তার বক্তৃতায় বাংলাদেশের দর্শনীয় আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন এবং ১১ লাখেরও বেশি জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আতিথেয়তা করার ক্ষেত্রে বাংলাদেশের উদারতার গভীরভাবে প্রশংসা করেন।

তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে লুক্সেমবার্গের অব্যাহত সমর্থনের আশ্বাস দেন এবং পারস্পরিক সুবিধার জন্য দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কের গুরুত্বের ওপর জোর দেন।

নাহিম রাজ্জাক, এমপি, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, রিয়ার অ্যাডমিরাল (অব.) মোঃ খুরশেদ আলম, বিএন, ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব, এইচ ই মিসেস পেগি ফ্রান্টজেন, বাংলাদেশে লুক্সেমবার্গের মনোনীত রাষ্ট্রদূত; কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, স্বাস্থ্য সেবা বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব/সচিব; UNDP এবং WFP, CDA, a.i এর আবাসিক প্রতিনিধিরা বাংলাদেশে ইইউ প্রতিনিধিদল, ইউএনএইচসিআরের ডেপুটি রিপ্রেজেন্টেটিভ; ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনালের কো-চেয়ার মিঃ মার্ক এলভিঙ্গার, অন্যদের মধ্যে মধ্যাহ্নভোজে যোগ দেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *