রংপুরে “মহান মে দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভা” অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ১ মে জেলা প্রশাসন রংপুর ও আঞ্চলিক শ্রম অধিদপ্তর রংপুর এর উদ্যোগে ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ স্লোগান নিয়ে জেলা প্রশাসক, রংপুর কার্যালয়ে সামনে “মহান মে দিবস-২০২৩” এর শুভ উদ্বোধন করা হয় এবং সকাল ১১ টায় একটি বর্ণাঢ্য র‌্যালি রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রংপুর টাউন হলে গিয়ে শেষ হয়। এসময় রংপুর মেট্রোপলিটন পুলিশের সুসজ্জিত বাদক দল র‍্যালির সম্মুখভাগে থেকে র‍্যালিটির শোভা বর্ধন করে।

এরপর সকাল সাড়ে ১১ টায় রংপুর টাউন হল অডিটোরিয়ামে আয়োজিত “মহান মে দিবস ২০২৩” উদযাপন উপলক্ষে রংপুর টাউন হলে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে জেলা প্রশাসক, রংপুর ড. চিত্রলেখা নাজনীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ হাবিবুর রহমান, বিভাগীয় কমিশনার, রংপুর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন এন্ড ফিন্যান্স) রংপুর রেঞ্জ, এ.এফ.এম. আনজুমান কালাম বিপিএম (বার); মোঃ সায়ফুজ্জামান ফারুকী, অতিরিক্ত পুলিশ কমিশনার, আরপিএমপি রংপুর, ডাঃ মোঃ দেলোয়ার হোসেন, আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামী লীগ, রংপুর মহানগর; আব্দুস সালাম সরকার, সভাপতি, জাতীয় শ্রমিক লীগ, রংপুর জেলা; মালিক পক্ষের প্রতিনিধি কাহারুল আলম, পরিচালক, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রংপুর; শ্রমিক পক্ষের প্রতিনিধি এম.এ. মজিদ, সাধারণ সম্পাদক, জাতীয় শ্রমিক লীগ, রংপুর মহানগর সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং শ্রমিক সংগঠনের বিভিন্ন নেতাকর্মীবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত বক্তাগন মহান মে দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে শ্রমিকদের ভূমিকার বিষয়ে গুরুত্ব আরোপ করেন। বক্তাগণ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে মালিক শ্রমিক বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠায় একত্রে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *