রাজধানীতে ডিএনসি’র মাদক বিরোধী সাঁড়াশি অভিযানে ২টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি ও ১৪০০০ হাজার পিস ইয়াবা ৪ জন গ্রেফতার

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডিএনসি’র মাদক বিরোধী বিশেষ অভিযানে  ২টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি, ১৪০০০ (চৌদ্দ হাজার) পিস ইয়াবাসহ ঢাকা মহানগরীর বিভিন্ন বাস কাউন্টার থেকে আন্তঃজেলা ইয়াবা পাচারকারী চক্রের ৪ (চার) জন গ্রেপ্তার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ‘মাদকাসক্তিমুক্ত বাংলাদেশ’ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংঘবদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এর ধারাবাহিকতায় অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ জাফরুল্ল্যাহ কাজল এর সার্বিক দিক নির্দেশনায় ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর উপ-পরিচালক মোঃ মাসুদ হোসেন এবং ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) এর উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ঢাকা মহানগরীর বিভিন্ন বাস কাউন্টার এলাকায় মাদকবিরোধী সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়।

মতিঝিল সার্কেলের পরিদর্শক মোহাম্মদ মিজানুর রহমান এর নেতৃত্বে ঢাকা মেট্রোপলিটনের যাত্রাবাড়ি এলাকার ইলিশ বাস কাউন্টারের সামনে থেকে ২টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলিসহ কক্সবাজার-ঢাকা-ফরিদপুর চক্রের রতন খন্দকার (৪১) কে গ্রেপ্তার করা হয়।

তেজগাঁও সার্কেলের পরিদর্শক হাওলাদার সিরাজুল ইসলাম এর নেতৃত্বে ঢাকা মেট্রোপলিটনের দারুস সালাম এলাকার হানিফ এন্টারপ্রাইজ কাউন্টারের সামনে থেকে ৮০০০ (আট হাজার) পিস ইয়াবাসহ আন্তঃজেলা ইয়াবা পাচারকারী মোঃ ফিরোজ হোসেন (৪০) ও মোঃ শাহাদত হোসেন (৪২) কে গ্রেপ্তার করা হয়।

মোহাম্মদপুর সার্কেলের পরিদর্শক শাহীনুল কবির এর নেতৃত্বে ঢাকা মেট্রোপলিটনের শ্যামলী এলাকার এ কে ট্রাভেলস কাউন্টারের সামনে থেকে ৬০০০ (ছয় হাজার) পিস ইয়াবাসহ আন্তঃজেলা ইয়াবা পাচারকারী মোঃ নাজমুল (২৩) কে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতার কৃত আসামিদের নাম ও ঠিকানা যথাক্রমে,
রতন খন্দকার (৪১), পিতা- মোঃ মিন্টু খন্দকার, ঠিকানাঃ গ্রামঃ হাড়োকান্দি, ফরিদপুর সদর, জেলাঃ ফরিদপুর, মোঃ ফিরোজ হোসেন (৪০), পিতাঃ আফজাল হোসেন, ঠিকানাঃ গ্রামঃ রাজাপুর, থানাঃ সদর, জেলাঃ ঝিনাইদহ, মোঃ শাহাদত হোসেন (৪২), পিতাঃ মৃত মোবারক আলি, ঠিকানাঃ গ্রামঃ ব্যাংক কলোনী, থানাঃ সাভার, জেলাঃ ঢাকা এবং মোঃ নাজমুল (২৩), পিতাঃ মোঃ আব্দুল সোবহান, ঠিকানাঃ গ্রামঃ বেতাগুড়, থানাঃ নান্দাইল, জেলাঃ ময়মনসিংহ।

সাম্প্রতিককালে উদ্ধারকৃত বিপুল পরিমাণ ইয়াবার উৎস অনুসন্ধানে তৎপর হয়ে গোপন সংবাদদাতাদের তথ্যের ভিত্তিতে কক্সবাজার ভিত্তিক কয়েকটি ইয়াবা চক্রের সন্ধান পাওয়া যায়। গোপন সংবাদদাতাদের তথ্যের ভিত্তিতে বিভিন্ন বাস কাউন্টার এলাকা থেকে মাদক ও অস্ত্র নিয়ে ফরিদপুর-খুলনা-বরিশালসহ বিভিন্ন জেলায় মাদক পাচারকালে আসামীদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ২টি বিদেশী পিস্তলের উৎস কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প বলে জানা যায়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) এর সংশ্লিষ্ট ধারায় সংশ্লিষ্ট থানায় পৃথক পৃথক নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলমান। এই অপরাধের সর্বনিম্ন সাজা যাবজ্জীবন কারাদন্ড এবং সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *