দশ হাজার টাকার নিচে দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন ইনফিনিক্স

Uncategorized এইমাত্র জীবন-যাপন ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : বুধবার ১৭ মে, আজকের এই দ্রুত পরিবর্তনশীল বিশ্বে, স্মার্টফোন হয়ে ওঠেছে আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ। বিশেষত তরুণদের জন্য এই যন্ত্রটির বিকল্প খুঁজে পাওয়া কঠিন। স্মার্টফোনের মাধ্যমে তাদের নিত্যদিনের যোগাযোগ সম্পন্ন হয় এবং এটিই তাদের বিনোদনের মাধ্যম।


বিজ্ঞাপন

পাশাপাশি, তরুণদের শিক্ষা বা কাজেরও সহযোগী এই যন্ত্রটি। কিন্তু সীমিত বাজেটে সুন্দর ডিজাইন, বড় ডিসপ্লে এবং শক্তিশালী ব্যাটারি সম্পন্ন একটি স্মার্টফোন খুঁজে পাওয়া বেশ কঠিন। বাংলাদেশের প্রযুক্তিপ্রিয় তরুণদের এমন চাহিদাকে গুরুত্ব দিতেই ইনফিনিক্সের আছে স্মার্ট সেভেন নামের একটি স্মার্টফোন, যার দাম ১০,০০০ টাকারও কম।

থ্রিডি টেক্সচারড অ্যান্টিব্যাকটেরিয়াল ডিজাইনসম্পন্ন স্মার্ট সেভেনে আছে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। যার সাহায্যে প্রতিদিনের কাজকর্ম স্বচ্ছন্দে সেরে ফেলা যায়। এতে আরও আছে ৩/৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। বেশিরভাগ ব্যবহারকারীর জন্যই যা যথেষ্ট। তথ্যের নিরাপত্তা ও দ্রুত কাজের সুবিধার্থে ফোনটিতে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার।

স্মার্ট সেভেন ফোনের একটি বিশেষ ফিচার হলো এর বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি। একবার চার্জ দিয়ে হেভি-ইউজের পরও এই ফোন সারাদিন চলবে। সেইসাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা থাকার ফলে প্রয়োজনের সময়দ্রুত চার্জ করে নেওয়া যাবে। এই ফোনটিতে আছে ৬.৬ ইঞ্চির এইচডি আইপিএস এলসিডি স্ক্রিন। উজ্জ্বল ও পরিষ্কার এই ডিসপ্লেতে সেলফি ক্যামেরার জন্য আছে ওয়াটারড্রপ নচ।

স্মার্ট ৭ ফোনের পিছনের অংশে আছে ডুয়েল ক্যামেরা সিস্টেম। এতে রাখা হয়েছে একটি ১৩ মেগাপিক্সেল মেইন সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এই ক্যামেরার মাধ্যমে প্রায় সব ধরনের পরিস্থিতিতেই সুন্দর ছবি তোলা যায় এবং ফুল এইচডি ভিডিও রেকর্ড করা যায়। পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরার মাধ্যমে তোলা যায় ভালো সেলফিও।

অ্যান্ড্রয়েড-১২ ও ইনফিনিক্সের এক্সওএস ১২ স্কিন দ্বারা পরিচালিত হয় স্মার্ট ৭। ইজার ফ্রেন্ডলি হওয়ায় এই সফটওয়্যারটি সহজে ব্যবহার করা যায় এবং এতে বেশ কিছু প্রি-ইনস্টলড অ্যাপও আছে।যারা অল্প টাকার মধ্যে দীর্ঘস্থায়ী ব্যাটারিসম্পন্ন একটি শক্তিশালী স্মার্টফোন খুঁজছেন, স্মার্ট সেভেন তাদের প্রথম পছন্দ হতে পারে। দারাজ মল-এ ফোনটির ৩+৩৪জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ৯.৫৩৭ টাকায়।

ইনফিনিক্স মোবিলিটি একটি উদীয়মান প্রযুক্তি ব্র্যান্ড। ২০১৩ সালে প্রতিষ্ঠিত ইনফিনিক্স ব্র্যান্ডের আওতায় বিশ্বজুড়ে অনেক ধরনের ডিভাইস ডিজাইন, প্রস্তুত ও বাজারজাত করে থাকে কোম্পানিটি। আজকের তরুণদের জন্য অত্যাধুনিক প্রযুক্তির মোবাইল ডিভাইস প্রস্তুত করা তাদের মূল লক্ষ্য। এই ফোনগুলোর মূল বৈশিষ্ট্য চমৎকার স্টাইল, পাওয়ার ও পারফরম্যাল। ইনফিনিক্সের ট্রেন্ডি ডিভাইসগুলো ব্যবহারকারীর প্রয়োজনের কথা মাথায় রেখে তৈরি করা ।

“ভবিষ্যৎ আমাদের হাতের মুঠোয় (দ্য ফিউচার ইজ নাও)” মূলমন্ত্র নিয়ে ইনফিনিক্স আজকের তরুণদের স্বকীয়তা তুলে ধরার জন্য অনুপ্রাণিত করতে চায়। আফ্রিকা, ল্যাটিন আমেরিকা, মধ্যপ্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং দক্ষিণ এশিয়ার ৪০টির বেশি দেশে এই কোম্পানির পণ্য বিক্রি করা হয়।

বিস্ময়কর গতিতে বিস্তার ঘটছে ইনফিনিক্সের। ২০১৯-২০২১ সালে কোম্পানিটির অভূতপূর্ব ১৫৭% প্রবৃদ্ধি ঘটেছে। চমকপ্রদ ডিজাইন ও দারুণ মানের ফ্ল্যাগশিপ-লেভেল ডিভাইস প্রস্তুত করা চালিয়ে যাওয়ার বড় পরিকল্পনাও তাদের রয়েছে বলে জানান, ইনফিনিক্স মোবাইল কোম্পানি কর্তৃপক্ষ ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *