বাগেরহাট সদর উপজেলায় নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত

Uncategorized জাতীয় জীবন-যাপন বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  বুধবার  ১৭ মে, বাগেরহাটের সদর উপজেলায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বাগেরগাট জেলা কার্যালয়ের আয়োজনে ফতেপুর নিম্ন-মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

উক্ত কর্মসূচিতে সভাপতিত্ব করেন ফতেপুর নিম্ন-মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা নাসরীন। এছাড়াও অত্র বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।কর্মসূচিতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা নিরাপদ খাদ্য অফিসার সৌরভ চন্দ্র বর্মন ।

উক্ত কর্মশালায় নিরাপদ খাদ্য, খাদ্য নিরাপদতাসহ খাদ্যের বিভিন্ন প্রাথমিক ধারণা ভিডিওচিত্র ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ফলপ্রসূ আলোচনা করা হয়। শিক্ষার্থীদের নিরাপদ খাদ্যের পাঁচ চাবিকাঠির বাস্তবিক প্রয়োগে উৎসাহ প্রদান করা হয়।

সর্বশেষে অনুষ্ঠানের সভাপতি মনোয়ারা নাসরীন বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। আর শিক্ষার জন্য প্রয়োজন নিরাপদ খাদ্য। নিরাপদ খাদ্যের প্রাপ্তির নিশ্চিতকরণের মাধ্যমে আজকের শিশু-কিশোররা আগামী দিনের সুস্থ্য সবল মেধাবী জাতিতে পরিণত হবে। তাই নিরাপদ খাদ্যের কোনো বিকল্প নেই।

তিনি বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য নিশ্চিতে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক সেমিনার আয়োজনের উদ্দেশ্য সফল হোক এ কামনা করে বক্তব্য শেষ করেন এবং কর্মসূচির সমাপ্তি ঘোষণা দেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *