মাদক সেবনের বাধা দেওয়ায় সাংবাদিককে হুমকি : বিএমএসএস’র নিন্দা ও প্রতিবাদ

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় রংপুর সারাদেশ

কুড়িগ্রাম প্রতিনিধি :  কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলায় প্রকাশ‍্যে মাদক সেবনে বাধা দেওয়ায় ” দৈনিক জনবানী ” ও ” একুশে সংবাদ অনলাইন ” পত্রিকার সাংবাদিক মো. মেছবাহুল আলমকে বিভিন্ন ধরনের ভয়-ভীতি ও হুমকি দিয়েছে স্থানীয় মাদক সেবীরা।


বিজ্ঞাপন

গতকাল শনিবার ২০ মে, বিকাল ৫ টা ৩০ মিনিটের সময় উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাইকেরছড়া মাওলানা পাড়া এলাকায় তিনজন মাদকসেবী প্রকাশ‍্যে মাদরাসা মাঠে মাদক সেবন করতে থাকে। প্রকাশ‍্য মাদক সেবন করতে মাদকসেবীদের বাধা দিলে তারা সাংবাদিকের উপর উত্তেজিত হয় এবং বিভিন্ন ভয়-ভীতি ও হুমকি প্রদান করে ।এ ঘটনায় মাদক সেবীদের বিরুদ্ধে ভুক্তভোগী সাংবাদিক ভূরুঙ্গামারী থানায় একটি সাধারণ ডায়েরি করেছে।

স্থানীয় মাদক সেবীরা হলো, এলাকার শাহজাহান আলীর ছেলে মফিজুল ইসলাম (১৯), আনার হোসেনের ছেলে মফিজুল ইসলাম (১৯) ও গোলাম রব্বানীর ছেলে রুহুল আমিন (২১)।

সাংবাদিক মোঃ মেছবাহুল আলম বলেন, তারা দির্ঘদিন থেকে মাদক সেবনের সাথে জড়িত। আমি একজন সচেতন নাগরিক হিসাবে প্রকা‍শ‍্যে এবং ধর্মীয় প্রতিষ্ঠান মাদরাসার মাঠের মধ্যে মাদক সেবন না করার জন‍্যে তাদেরকে নিষেধ করি। এরপরই তারা আমার উপর উত্তেজিত হয়। আমাকে বিভিন্ন ভয়-ভীতি ও হুমকি দেয়।উক্ত বিষয়টি সাধারণ ডায়েরি হিসেবে ভূরুঙ্গামারী থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা  কে অবগত করি।

সংশ্লিষ্ট ইউপি সদস্য আবু সায়াদাত মোঃ বজলুর রহমান সাদ্দাম ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, তারা মূলত মাদক সেবী। আমিও তাদেরকে অনেক সর্তক করেছি মানেনি। এ ব‍্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

ভূরুঙ্গামারী থানার ওসি নজরুল ইসলাম জানান, সাংবাদিক মেছবাহুল আলমকে হুমকি দেওয়ার ঘটনা একটি জিডি হয়েছে। এ বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এদিকে মাদকসেবীরা সাংবাদিককে হুমকি দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস এর কেন্দ্রীয় ও সকল বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ। এবং উক্ত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান সাংবাদিক নেতৃবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *