বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ মহড়া ‘এক্সারসাইজ টাইগার সার্ক-৪০’ এর উদ্বোধন

Uncategorized আন্তর্জাতিক চট্টগ্রাম জাতীয়

নিজস্ব প্রতিবেদক : গতকাল রবিবার  ২১ মে,  বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ মহড়া ‘এক্সারসাইজ টাইগার সার্ক-৪০’ এর উদ্বোধনী অনুষ্ঠান ২১ মে,চট্টগ্রামস্থ বানৌজা নির্ভীক এ অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

উক্ত মহড়ার উদ্বোধনী দিনে চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাদেশস্থ মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাস হতে নির্বাচিত প্রতিনিধিগণ মহড়ায় যোগদান করেন। মহড়ায় অন্যান্যদের মধ্যে সশস্ত্র বাহিনী বিভাগ, সেনাবাহিনী, নৌবাহিনী এবং চট্টগ্রাম নৌ অঞ্চলের অন্যান্য কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

কমডোর সোয়াড্স কমান্ড এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ প্রশিক্ষণ মহড়ায় বাংলাদেশ সেনা ও নৌবাহিনীর স্পেশাল ফোর্স এবং যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্স অংশগ্রহণ করে। যৌথ এ প্রশিক্ষণ মহড়ার মূল লক্ষ্য দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সু-সম্পর্ক উন্নয়নের পাশাপাশি উভয় দেশের কৌশলগত সক্ষমতা বৃদ্ধি এবং পারস্পারিক প্রযুক্তিগত ও পদ্ধতিগত জ্ঞান অর্জন করা। যৌথ মহড়াটি আগামী ১৫ জুন সমাপ্ত হবে। (তথ্য সূত্র ও ছবি : আইএসপিআর)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *